আরও বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে! আজ কখন কোন জেলা ভিজবে? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: দিনভর বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নিম্নচাপের জেরে আপাতত বৃষ্টির দাপট জারি থাকবে। আজও বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। জারি হয়েছে সতর্কতা।

দক্ষিণবঙ্গে সপ্তাহভর বৃষ্টি (South Bengal Weather)

ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখার জোড়া ফলায় দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে বৃষ্টি চলবে। শনিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দক্ষিণের প্রায় প্রতিটি জেলায়।পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, দুই ২৪ পরগনায় আজ অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

   

আরও পড়ুন: অলিম্পিকে পরাজয়ের পর ভেঙে পড়লেন সিন্ধু! এবারে নেবেন অবসর? কি জানালেন তিনি?

আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির (South Bengal Rain Forecast) পূর্বাভাস রয়েছে। আজ ভিজতে পারে কলকাতাও। তবে শনিবার থেকে বুধবারের জন্য দক্ষিণবঙ্গের জেলাগুলির জন্য ভারী বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের কোনো পূর্বাভাস দেওয়া হয়নি।

উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়ছে। আপাতত উত্তরের উপরের দিকের পাঁচ জেলাতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ থেকে বৃষ্টি আরও বাড়বে। আজ ও আগামীকাল ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়।

South Bengal weather rainfall alert South Bengal Kolkata West Bengal weather update till 5th August

আরও পড়ুন: ‘বাংলাদেশি সন্দেহে চাকরি থেকে বঞ্চিত নয়’! ২৮ দিনের মধ্যে চাকরি দিতে হবে যুবককে, নির্দেশ হাইকোর্টের

সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়। আপাতত দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব বেশি হেরফের হবে না।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর