কিছুক্ষণেই ঝড়-বৃষ্টির তোলপাড় দক্ষিণবঙ্গের ৫ জেলায়! কোথায় কোথায় সতর্কতা?

বাংলা হান্ট ডেস্ক: গভীর নিম্নচাপের (Low Pressure) তুমুল বৃষ্টিতে ভিজছে একের পর এক জেলা। শনিবার ভোর থেকেই আকাশ হয়েছে কালো। বৃষ্টি শুরু হয়েছে একাধিক জেলায়। আবহাওয়া দপ্তর জানিয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নিম্নচাপের জেরে আপাতত বৃষ্টির দাপট জারি থাকবে। আগামী বুধবার পর্যন্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে।

কবে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে? (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের নিম্নচাপটি বর্তমানে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। যা ঝাড়খণ্ডের উপর দিয়ে ক্রমশ বিহার উত্তরপ্রদেশের দিকে এগোচ্ছে। ওদিকে রাজ্যের উপর সক্রিয় মৌসুমী অক্ষরেখা ও পূর্ব-পশ্চিম অক্ষরেখা রয়েছে। এই সবের মিলিত প্রভাবে বৃষ্টির তোলপাড়।

   

শনিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দক্ষিণের প্রায় প্রতিটি জেলায়। বেশি বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া ,পশ্চিম বর্ধমান ,মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়। বৃষ্টি হবে বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। আজ ভিজতে পারে কলকাতাও (Kolkata)।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির (South Bengal Rain Forecast) সিলসিলা জারি থাকবে আগামী বুধবার পর্যন্ত। তবে আজ থেকে বুধবারের জন্য দক্ষিণবঙ্গের জেলাগুলির জন্য ভারী বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের কোনো পূর্বাভাস দেওয়া হয়নি। শনিবার বিকেলের পর থেকে পরিস্থিতির উন্নতি হবে। রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে দক্ষিণবঙ্গে।

south bengal weather

আরও পড়ুন: SSKM-এর বেডে শুয়েও রেশন দুর্নীতির টাকা বুঝে নিয়েছেন জ্যোতিপ্ৰিয়! কত লক্ষ? ফাঁস করল ED

উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত বৃষ্টি চলবে। আজ দার্জিলিং , কালিম্পং , আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর