আজ আরও বাড়বে বৃষ্টি! কলকাতা সহ দক্ষিণবঙ্গে দুর্যোগ আর কতদিন? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: গভীর নিম্নচাপ। আর তার জেরে অবিরাম বৃষ্টিতে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলার পর জেলা। কলকাতা-সহ (Kolkata) দক্ষিণবঙ্গের একাধিক এলাকা বিপর্যস্ত। একটা বড় অংশে লাগাতার বৃষ্টির জেরে ভয়াবহ হয়ে উঠেছে পরিস্থিতি। আজ কী আরও বৃষ্টি বাড়বে? দিনভর কেমন থাকবে আবহাওয়া? রইল আপডেট।

আজ আরও বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে? (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ থেকে বৃষ্টির দাপট কমবে দক্ষিণবঙ্গে। ভারী বৃষ্টির আর তেমন সম্ভাবনা নেই। তবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। রবিবার বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে দুই ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়।

   

আজ বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, নদিয়াতে। ভিজতে পারে কলকাতা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলিতেও। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। সোমবার আরও কমবে বৃষ্টি। আগামীকাল দক্ষিণবঙ্গে কোথাও বৃষ্টির সতর্কতা নেই। এরপর মঙ্গলবার অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ ও পুরুলিয়ায় কিছু অংশে। ভারী বর্ষণ হতে পারে।

আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণের পূর্বাভাস রয়েছে। তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আপাতত বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বুধবার পর্যন্ত। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি (South Bengal Rain Forecast) জারি থাকবে।

South Bengal weather rainfall in Kolkata North Bengal West Bengal weather update 27th July

আরও পড়ুন: করে নিন দৃষ্টিশক্তির পরীক্ষা! ৭ সেকেন্ডের মধ্যে এই ছবিতে থাকা পাখিটি খুঁজে পেলেই আপনি জিনিয়াস

আজ রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলায়। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। সোমবার থেকে বৃষ্টি আরও বাড়ার সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর