হাম আপকে হ্যায় কৌন-এ সালমানের পরিবর্তে প্রেম হতেন কোন বলি অভিনেতা জানেন?

এমন অনেক বলিউড ফিল্ম রয়েছে যা বছরের পর বছর মানুষের হৃদয়ে রয়ে গিয়েছে। সেই ছবিগুলির মধ্যেই একটি হল সলমান খান (Salman Khan) ও মাধুরী দীক্ষিত অভিনীত হাম আপকে হ্যায় কৌন। এই ছবিটি ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল। এত বছর পরেও এখনও মানুষ এই ছবিটি খুব আগ্রহ নিয়ে দেখে। ‘হাম আপকে হ্যায় কৌন’ নব্বই দশকের সুপারহিট ছবিগুলির মধ্যে একটি। ছবিতে সালমান খান (Salman Khan) ও মাধুরী দীক্ষিতের রোমান্স, সুন্দর সম্পর্ক এবং গান সবার হৃদয়ে আলাদা ছাপ ফেলেছে।

আজ এই ছবির ৩০ বছর পূর্ণ হল। ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি বছরের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র ছিল। এই ছবিতির বক্স অফিস সংগ্রহ প্রথম সপ্তাহেই ৬৮ লাখ রুপি অতিক্রম করেছিল। ছবিটি প্রথম ২০ সপ্তাহে ৭০ কোটি রুপি আয় করেছিল, যা বড় পাওনা ছিল। সূরজ বরজাতিয়ার ‘হাম আপকে হ্যায় কৌন’ মোট ১০০ কোটি রুপি আয় করেছিল তখনকার দিনে।

   

Salman Khan

১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল সলমান খান (Salman Khan) ও মাধুরী দীক্ষিত অভিনীত হাম আপকে হ্যায় কৌন

দর্শকদের কাছ থেকে প্রচুর ভালবাসা পেয়েছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, হাম আপকে হ্যায় কৌন ৭ কোটি ৫২ লাখেরও বেশি দর্শক দেখেছে। যা নিজেই একটি বড় রেকর্ড। এই ফ্যামিলি ড্রামা মানুষ খুব পছন্দ করেছিল দর্শকরা। খুব কম মানুষই জানেন যে এই ছবির জন্য সালমানের পরিবর্তে প্রথম পছন্দ ছিলেন আমির খান। কিন্তু কিছু কারণে তিনি এই ছবিটি করতে রাজী হননি।
এরপর সালমানের কিটি আসে এই ছবিটি সালমান খানকে রাতারাতি সুপারস্টার করে তোলে।

সালমান খান, মাধুরী দীক্ষিত এবং রেণুকা শাহানে ছাড়াও এই ছবিতে অনুপম খের, রীমা লাগু, মোহনীশ বাহল, অলোক নাথ, বিন্দু এবং সতীশ শাহের মতো অভিনেতাদেরও দেখা গিয়েছিল। এটিও সুরাজ বরজাতিয়ার জন্য একটি বড় সাফল্য ছিল, কারণ এটি ছিল পরিচালক হিসাবে তাঁর প্রথম ছবি এবং তাঁর প্রথম চলচ্চিত্রের সঙ্গেই তিনি এমন কীর্তি করেছিলেন। যা করতে বহু মানুষের অনেক বছর সময় লেগে থাকে।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর