কুণালের সম্পর্কে মানহানিকর ভিডিও সম্প্রচার! অভিযোগ তৃণমূল নেতার, কী নির্দেশ দিল কেন্দ্র?

বাংলা হান্ট ডেস্কঃ কুণাল ঘোষের (Kunal Ghosh) সম্পর্কে অবমাননাকর ভিডিও সম্প্রচার করে বিপাকে এক ইউটিউব চ্যানেল। অভিযোগ, তৃণমূল নেতার ছবি ব্যবহার করে বেশ কিছু আপত্তিকর মন্তব্য করেছিলেন একটি ইউটিউব চ্যানেলের সঞ্চালিকা। এই বিষয়ে অভিযোগ জানাতেই এবার বিরাট নির্দেশ দিল কেন্দ্র।

কুণালের (Kunal Ghosh) সম্পর্কে মানহানিকর ভিডিও নিয়ে কী নির্দেশ দিল কেন্দ্র?

তৃণমূল নেতার আইনজীবী অয়ন চক্রবর্তী বলেন, সম্প্রতি বঙ্গটিভির তরফ থেকে কুণালের সম্বন্ধে একটি অবমাননাকর ভিডিও শেয়ার করা হয়েছিল। সেখানে কুণালকে ব্যক্তিগত আক্রমণের পাশাপাশি তাঁর পরিবার নিয়েও বেশ কিছু মন্তব্য করা হয়। অয়নের দাবি, ওই ভিডিওয় প্রাক্তন তৃণমূল সাংসদের নাম বিকৃত করে শিক্ষাগত যোগ্যতা এবং কাজের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলা হয়।

   

বিষয়টি নজরে পড়তেই অভিযোগ জানান কুণাল। কেন্দ্রের গ্রিভান্স সেল তথা সেন্ট্রালাইজড পাবলিক গ্রিভান্স রিড্রেস অ্যান্ড মনিটরিং সিস্টেমে এই বিষয়ে অভিযোগ করেন তৃণমূল (Trinamool Congress) নেতা। এবার সেই অভিযোগের ভিত্তিতেই শনিবার বড় নির্দেশ দেওয়া হল।

আরও পড়ুনঃ ‘পদত্যাগ করুন’! অখিলের কাছে এল ফোন, নির্দেশ আসতেই ইস্তফার ঘোষণা কারামন্ত্রীর!

কেন্দ্রের গ্রিভান্স সেলের নির্দেশ, উক্ত ইউটিউব চ্যানেলের ফেসবুক পেজ এবং ইউটিউব থেকে কুণালের বিরুদ্ধে যাবতীয় অবমাননাকর ভিডিও (Defamatory Video) মুছে দিতে হবে। অবিলম্বে ওই সকল ভিডিও সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।

kunal ghosh

কুণালের (Kunal Ghosh) আইনজীবীর অভিযোগ, বঙ্গটিভির তরফ থেকে শেয়ার করা ওই ভিডিওয় কুণাল ঘোষের ছবি ব্যবহার করে অবমাননাকর ভাষায় বেশ কিছু মন্তব্য করেন ওই চ্যানেলের সঞ্চালিকা। বিষয়টি নজর এড়ায়নি তৃণমূল নেতার। সোজা কেন্দ্রের গ্রিভান্স সেলের দ্বারস্থ হন তিনি। এবার অবিলম্বে ওই সকল ভিডিও মুছে দেওয়ার নির্দেশ দিল কেন্দ্র।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর