রাত পোহালেই ঝড়-বৃষ্টির তোলপাড় দক্ষিণবঙ্গে, মঙ্গলে বাড়বে আরও, আবহাওয়ার আগাম খবর

বাংলা হান্ট ডেস্ক: সকাল থেকেই বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলার পর জেলা। গভীর নিম্নচাপের জেরে বিগত কিছুদিন ভারী বৃষ্টি হয়েছে একাধিক জেলায়। আপাতত নিম্নচাপ সরে গেলেও বৃষ্টির সিলসিলা জারি থাকবে। আবহাওয়া দপ্তর (Weather Department) জানাচ্ছে আজ দক্ষিণবঙ্গের প্রতিটি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গে ফের বাড়বে বৃষ্টি? (South Bengal Weather)

আপাতত দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। তবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়া এই ছয় জেলায় হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানিয়েছে আপাতত বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই আকাশ মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে বৃষ্টিও চলবে।

   

আগামীকাল বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিr সম্ভাবনা কলকাতায়। আকাশ সাধারণত মেঘলা থাকবে। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ ও পুরুলিয়ায় কিছু অংশে। আপাতত দক্ষিণবঙ্গে (South Bengal Weather) বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বুধবার পর্যন্ত।

south bengal weather

আরও পড়ুন: সবাইকে এ–ক্যাটেগরির শিক্ষকের বেতন দিতে হবে! শিক্ষকদের করা মামলায় বিরাট নির্দেশ হাইকোর্টের

এরপর বৃহস্পতিবার অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায়। এদিকে উপরের দিকের পাঁচ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আজ রাতের দিকে ভিজতে পারে কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলা। সোমবার ও মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর