রচনাই Didi No 1! আর কেউ নিতে পারবে না জায়গা, অবশেষে কারণ জানালেন অভিনেত্রী

বাংলা হান্ট ডেস্ক: একঘেয়ে বাংলা সিরিয়ালের (Bengali Serial) ভীড়ে দর্শকদের স্বাদ বদলের জন্য জি বাংলার (Zee Bangla) পর্দায় সম্প্রচারিত অত্যন্ত জনপ্রিয় একটি গেম শো হল ‘দিদি নাম্বার ওয়ান’ (Didi No 1)। প্রতিদিন বিকেল সাড়ে পাঁচটা বাজলেই দর্শকদের জন্য জি বাংলার পর্দায় মজার গেম শো নিয়ে হাজির হন সকলের প্রিয় দিদি  রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)।

রচনাই কেন ‘দিদি নাম্বার ওয়ান’ (Didi No 1)?

এখন এই রিয়ালিটি শোয়ের খ্যাতি বাংলা জোড়া। সঞ্চালিত জনপ্রিয় রিয়্যালিটি শো দিদি নম্বর ওয়ান (Didi No 1)। টানা ১২ বছর ধরে প্রতিদিন একই উদ্যমে, নিত্য নতুন প্রতিযোগীর গল্প দিয়ে শুরু হয় এই শো।বছরের পর বছর ধরে একাই এই রিয়ালিটি শো দাপিয়ে বেড়াচ্ছেন রচনা। আর দর্শকরাও ‘দিদি নাম্বার ওয়ান'(Didi No 1) রচনা বলতে এককথায় পাগল। সকলেই এই শোয়ের সঞ্চালিকা হিসাবে শুধু তাঁকেই দেখতে চান।

   

তাই রচনাকে ছাড়া এককথায় অসম্পূর্ণ এই রিয়ালিটি শো। সময়ের সাথে সাথে দর্শকমহলে আরও বেশি জনপ্রিয় হয়ে উঠছে রচনা ম্যাজিক। আজ পর্যন্ত এই রিয়ালিটি শো তে রচনার জনপ্রিয়তার ধারে কাছে যেতে পারেননি কেউ। প্রত্যেকদিন এই মঞ্চে সাধারণ মানুষের পাশাপাশি এসে হাজির হন বাংলার বিভিন্ন প্রান্তের লড়াকু দিদিরাও।

প্রাণ খোলা রচনা বন্দ্যোপাধ্যায়ের সাথে কথায় কথায় অনেকেই শেয়ার করে নেন তাদের ব্যক্তিগত জীবনের নানান অজানা কাহিনী। এই দিদি নাম্বার ওয়ানের মঞ্চেই উঠে আসে বাংলার বহু লড়াকু দিদির কাহিনী। যা অনুপ্রেরণা জোগায় বাংলার আরও অন্যান্য দিদিদের। তবে আজ পর্যন্ত রচনা  বন্দ্যোপাধ্যায় ছাড়া আর কাউকেই এই অনুশানের সঞ্চালিকা হিসাবে গ্রহণ করেনি দর্শক।

আরও পড়ুন: ‘গোল্ড মেডেলিস্ট ছিলাম, অভিনয়ে আসব কোনওদিনই ভাবিনি’! অভিনয়ে আসা নিয়ে মুখ খুললেন নায়িকা

ইতিপূর্বে রচনার আগে জুন মালিয়া এবং দেবশ্রী রায়ের মতো অভিনেত্রীদেরও এই শো এর সঞ্চালিকা হিসেবে আনা হয়েছিল। কিন্তু রচনার জনপ্রিয়তার সামনে তাঁরা টিকতে পারেনি কেউই। তবে টানা ১২ বছর ধরে একই শো সঞ্চালনা করতে করতে ক্লান্ত লাগে না? এই প্রশ্নের উত্তরে ২০১১ সালে সংবাদ প্রতিদিনকে দেওয়া এক সাক্ষাৎকারে রচনা জানিয়েছিলেন, ক্লান্তি তো আসাই স্বাভাবিক।

Rachna Banerjee

তাই তিনি দু-দুবার ছয় মাসের বিরতিও নিয়েছিলেন। কিন্তু দর্শকরা কেন তাঁকে ছাড়া আর কাওকে এই শোয়ের সঞ্চালিকা হিসাবে গ্রহণ করতে পারেন না? এপ্রসঙ্গে রচনা জানিয়েছিলেন,মানুষজন তাঁর কাছেই তাঁদের কষ্টের কথা শেয়ার করে অভ্যস্থ, আর সেই কারণেই হয়তো দর্শকরা বারবার তাকেই  খোঁজেন।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর