দিনভর ঝড়জল! দক্ষিণবঙ্গের ৬ জেলায় বৃষ্টির হলুদ সতর্কতা, বুধ থেকে আরও ভয়ঙ্কর হবে পরিস্থিতি

বাংলা হান্ট ডেস্ক: রবিবারের পর সোমবারেও জারি থাকবে বৃষ্টি। সপ্তাহের প্রথম দিনে একাধিক জেলায় ভারী বর্ষণের সতর্কতা রয়েছে। কোথাও কোথাও আবার হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, আজ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) প্রতিটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। তবে ভারী বৃষ্টি হবে না।

ফের ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানাচ্ছে ইতিমধ্যে পশ্চিমবঙ্গ থেকে অনেকটাই দূরে সরে গিয়েছে গভীর নিম্নচাপ। তবে আপাতত নিম্নচাপ সরে গেলেও বৃষ্টির সিলসিলা জারি থাকবে। ৪ এবং ৫ অগস্ট দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস। তবে এরপর থেকে ফের বাড়বে বৃষ্টি। ৬-৮ অগস্ট পশ্চিমাঞ্চলের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

   

মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই। তাপমাত্রাও একধাক্কায় বেশ কিছুটা কমতে পারে দক্ষিণে। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়া এই ছয় জেলায় হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

বৃহস্পতিবার অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায়। আপাতত বেশ কিছুদিন দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে কম-বেশি একটানা বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

south bengal weather

আরও পড়ুন: রেপো রেট এবারে বাড়বে নাকি কমবে? কি সিদ্ধান্ত নেবে RBI? অবশেষে সামনে এল বড় আপডেট

আপাতত ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। সোমবার ও মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। আগামী ৪-৫ দিন উত্তরের উপরের দিকের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর