‘আটকে গ্রেফতার করুন..,’ ৭ কোটির মামলায় রবিবার রাতেই বসল হাইকোর্ট, তোলপাড় রাজ্য

বাংলা হান্ট ডেস্কঃ রবিবার ছুটির দিন। আর এই দিনই রাতের বেলায় বসল হাইকোর্ট (Calcutta High Court)। শুনানি হল ৭ কোটির মামলার। এমনই নজিরবিহীন ঘটনার সাক্ষী থাকল গোটা রাজ্য। কলকাতার (Kolkata) সংস্থাকে খারাপ জিনিস দিয়ে জাহাজ নিয়ে পালানোর চেষ্টা এক সংস্থার! তবে শেষমেষ জাহাজ রুখতে রাতেই বিশেষ শুনানি হল কলকাতা হাইকোর্টে।

৭ কোটির মামলায় রবিবার রাতেই বসল হাইকোর্ট (Calcutta High Court)

অভিযোগ, ওই জাহাজ কর্তৃপক্ষ খারাপ পণ্য সরবরাহ করেই এ দেশ ছেড়ে চলে যাচ্ছিল। এরপর রাতেই তড়িঘড়ি কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হয় একটি সংস্থা। পাশাপাশি মামলার গুরুত্ব বুঝে রাতেই যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় শুনানি। রাত ৯টা নাগাদ কোর্ট বসে।

   

আরও পড়ুন: রেপো রেট এবারে বাড়বে নাকি কমবে? কি সিদ্ধান্ত নেবে RBI? অবশেষে সামনে এল বড় আপডেট

ছুটির দিন রাতেই বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়ের এজলাসে শুনানি হল। অভিযোগ ছিল, প্রচুর পরিমাণে খারাপ নিউজ প্রিন্ট পেপার সরবরাহ করে এক সংস্থা। যার বাজার মূল্য প্রায় সাড়ে ৭ কোটি টাকা। এদিকে সোমবার ভোরেই ওই জাহাজের হলদিয়া ডক কমপ্লেক্স থেকে বেরিয়ে যাওয়ার কথা ছিল।

High Court

আরও পড়ুন: দিনভর ঝড়জল! দক্ষিণবঙ্গের ৬ জেলায় বৃষ্টির হলুদ সতর্কতা, বুধ থেকে আরও ভয়ঙ্কর হবে পরিস্থিতি

এদিন জাস্টিস মুখোপাধ্যায়ের এজলাসে মামলা উঠলে জাহাজটির যাওয়া বাতিল করে গ্রেফতারের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। বিচারপতির নির্দেশ, ১২ অগস্টের মধ্যে কলকাতা হাইকোর্টের রেজিস্টার জেনারেলের কাছে ৭ কোটি টাকা জমা রাখতে হবে। তাহলেই এ রাজ্য ছাড়তে পারবে জাহাজটি। আগামী ১২ অগস্ট মামলার পরবর্তী শুনানি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর