মন্ত্রীত্ব থেকে ইস্তফার পর আরও বিপাকে অখিল! এবার হাতছাড়া হল আরও একটি জিনিস

বাংলা হান্ট ডেস্কঃ কিছুক্ষণের হম্বিতম্বি কেড়ে নিল পদ। মহিলা রেঞ্জারকে হুমকির ঘটনায় দলের নির্দেশে রীতিমতো চাপে পড়ে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন কারামন্ত্রী অখিল গিরি (Akhil Giri)। ওই মহিলা অফিসারকে কদর্য ভাষায় হুমকি দেন অখিল গিরি। লাঠিপেটা থেকে শুরু করে কিছুই বাদ ছিল না। এরপরই আসরে নামে তৃণমূল (Trinamool Congress)।

সরকারি গাড়িও ছাড়লেন অখিল (Akhil Giri)

তৃণমূল জমানায় এভাবে কোনও মন্ত্রীকে পদত্যাগ করতে বাধ্য করার ঘটনা কার্যত নজিরবিহীন। রবিবারই কারামন্ত্রীর পদ থেকে ইস্তফা ঘোষণা করেছেন অখিল। আর এবার নীল বাতি দেওয়া সরকারি গাড়িও ছাড়লেন প্রাক্তন মন্ত্রী। অখিলের পদত্যাগ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

   

এদিন পদত্যাগ করে অখিল গিরি স্পষ্টত সাংবাদিক বৈঠকে প্রাক্তন মন্ত্রী বলেন, ‘দলের নির্দেশ মতো পদত্যাগ করছি মন্ত্রিত্ব থেকে।’ তিনি আরও বলেন, ‘ইস্তফাপত্র লেখা হয়ে গিয়েছে। সোমবার মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেব। আগামিকাল কলকাতায় গিয়ে পদত্যাগপত্র দিয়ে আসব।’

দল তরফে পদত্যাগের নির্দেশ প্রসঙ্গে অখিল বলেন, ‘সুব্রত বক্সী বলেছেন মুখ্যমন্ত্রী সারাক্ষণ টিভি দেখে, ওই ঘটনা দেখে পদত্যাগ করতে বলেছেন। আমি পদত্যাগ করব। বিধায়ক হয়ে সাধারণ মানুষের পাশে থাকব। জনপ্রতিনিধি হিসেবে লড়বো। সুব্রত বক্সীর ফোনের পরই আমি পদত্যাগপত্র লিখে ফেলেছি। পাঠানো হয়নি কালকে হার্ড কপি পাঠিয়ে দেব।’

তবে মন্ত্রিত্ব ছাড়ার ব্যাপারে কোনোভাবেই অনুতপ্ত নন বলে জানান অখিল গিরি (Akhil Giri)। প্রসঙ্গত, শনিবার পূর্ব মেদিনীপুরে তাজপুরে বন দফতরের জায়গায় দোকান বসানোকে কেন্দ্র করে এই ঘটনার সূত্রপাত। দোকানদারদের দাবি, বর্ষায় জল বেড়ে যাওয়ায় অসুবিধার কারণে তারা দোকান কিছুটা পিছিয়ে নিয়ে যেতে চাইছেন। পরে আবার দোকান আগের জায়গাতেই ফিরিয়ে নিয়ে যাওয়া হবে বলেও জানান দোকানের মালিকেরা।

Mamata Banerjee asked Akhil Giri to resign he announced

আরও পড়ুন: পুজোর আগেই সুখবর, পকেটে আসবে মোটা টাকা, শুনেই লাফাচ্ছেন সরকারি কর্মচারীরা

অন্যদিকে বনদফতরের দাবি ছিল, এভাবে দোকান পিছিয়ে বনদফতরের জমি জবরদখল করা হচ্ছে। এই ইস্যুতেই উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। সেই ঘটনার সময়ই মহিলা রেঞ্জ অফিসারকে ভুরি ভুরি কুকথা কথা বলে বসেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। ঘটনার ভিডিও সামনে আসতেই নড়েচড়ে বসে তৃণমূল। পদত্যাগের পাশাপাশি মহিলা বন আধিকারিককে প্রকাশ‍্যে কুকথা বলায় কারামন্ত্রীকে ক্ষমা চাওয়ার নির্দেশও দেয় দল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর