অমিতাভ টু ঐশ্বর্য, বচ্চন পরিবারের সদস্যরা কতদূর পরাশোনা করেছে জানেন?

বচ্চন পরিবারের অন্দরমহলের কথা জানতে এসেবারে মুখিয়ে থাকেন সাধারণ মানুষ। কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে ফাটল ধরেছে বচ্চন পরিবারে। এমতাবস্থায় জেনে নিন, বচ্চন পরিবারের কোন সদস্য কতদূর পর্যন্ত পড়াশোনা করেছেন। কেউ পড়েছেন এমবিএ কেউবা আবার পাস করতে পারেননি কলেজ। অভিনয়ে জবরদস্ত। কিন্তু পড়াশোনায় যেমন ছিলেন তাঁরা? জানুন অমিতাভ (Amitabh Bachchan) টু ঐশ্বর্যর শিক্ষাগত যোগ্যতা।

জলসার মাথা অর্থাৎ অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) নৈনিতালের একটি স্কুলে পড়াশোনা করেছেন। তারপরে দিল্লির কলেজে বিজ্ঞানে স্নাতক ডিগ্রি নিয়েছিলেন। অন্যদিকে জয়া বচ্চন ভোপালের একটি স্কুলে পড়াশোনা করেছিলেন। তারপরে পুনের ফিল্ম ইনস্টিটিউট থেকে স্নাতক পাস করেন তিনি। তারপরে বলি ইন্ডাস্ট্রিতে কাজ করতে এসেছিলেন তিনি।

   

Amitabh Bachchan

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) নৈনিতালের একটি স্কুলে পড়াশোনা করেছেন

১৯৭৩ সালে বিয়ে করেছিলেন জয়া ও অমিতাভ। ১৯৭৪ সালে জন্ম হয় শ্বেতার। দিল্লির স্কুল থেকে পড়াশোনা করে উচ্চ ধিক্কার জন্য বিদেশে চলে গিয়েছিলেন তিনি। অভিষেকও দিল্লির স্কুলে পড়তেন তারপরে বিদেশ পাড়ি দেন উচ্চশিক্ষার জন্য। সুইজারল্যান্ডের একটি স্কুল থেকে পড়াশোনা করেছিলেন। তারপরে এমবিএ করেন। আর সেটি শেষ না করেই অভিনয় করতে শুরু করেন তিনি।

অন্যদিকে ঐশ্বর্য যে মিস ওয়ার্ল্ড তা কারোর অজানা নয়। মুম্বইতেই নিজের পড়াশোনা শেষ করেন তিনি। মাঝপথে স্নাতক ছেড়ে মডেলিংয়ে যোগ দেন তিনি। নভ্যা নিউইয়র্কের একটি কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। লন্ডনের একটি কলেজে পড়েছেন অগস্ত্য। অন্যদিকে মুম্বইয়ের ধীরুভাই আম্বানি স্কুলে পড়াশোনা করছেন আরাধ্যা। সে অর্ষ্টম শ্রেণীতে পড়েন।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর