প্রধানমন্ত্রীর পদে ইস্তফা দিয়ে দেশ ছাড়লেন হাসিনা! সেনার দখলে বাংলাদেশ, উদ্বিগ্ন টলিউডের ‘সুলতান’ জিৎ

বাংলা হান্ট ডেস্ক: চাপের মুখে প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে বাংলাদেশ (Bangladesh) ছেড়েছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। তারপর এখন বাংলাদেশ (Bangladesh) চলে গিয়েছে সে দেশের সেনাদের দখলে। তবে বাংলাদেশ ছেড়ে হাসিনা এখন এসে উঠেছেন ভারতে। জানা যাচ্ছে এই মুহূর্তে আগরতলায় রয়েছেন হাসিনা। তবে হাসিনা বাংলাদেশ ত্যাগ করার পর সে দেশের সেনাপ্রধান ওয়াকার উজ জামান সাংবাদিক বৈঠকে বসেছিলেন।

বাংলাদেশের (Bangladesh) পরিস্থিতি নিয়ে জিৎ

সেখানে তিনি জানিয়েছেন, ‘‘সব হত্যার বিচার হবে। জনগণকে বলব, ধ্বংসলীলা এখনই বন্ধ করুন। আর কিছু পাওয়ার নেই’।  জানা যাচ্ছে, আপাতত অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে দেশ চালাবে সেদেশের সেনাবাহিনী।

   

বাংলাদেশের পরিস্থিতি নিয়ে এই মুহূর্তে বিরাট  উদ্বিগ্ন এপার বাংলার মানুষরাও। বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন দেব-স্বস্তিকার মতো একাধিক টলিউড তারকারাও। এবিষয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন খোদ- টলিউডের সুলতান তথা অভিনেতা জিৎ। প্রসঙ্গত কলকাতার মতোই বাংলাদেশেও  অগণিত ফ্যান রয়েছে অভিনেতার।

তাই এই পরিস্থিতিতে সে দেশের মানুষের পাশে থাকার বার্তা দিয়ে নিজের এক্স হ্যান্ডেলে অভিনেতা লিখেছেন ‘বাংলাদেশের এই কঠিন সময়ে আমার প্রার্থনা বাংলাদেশের মানুষদের জন্য। যে সমস্ত ঘটনা সামনে আসছে সেটা খুবই দুঃখজনক। এই ধরনের মর্মান্তিক দৃশ্যের সাক্ষী হওয়া হৃদয়বিদারক। আশা করি এই কঠিন সময় খুব তাড়াতাড়ি পেরিয়ে যাবো। প্রতিটা জীবনই মূল্যবান তাই যে কোনও মূল্যে সেটা রক্ষা হওয়া আবশ্যিক।’

আরও পড়ুন: প্রধানমন্ত্রী পদে ইস্তফা! বোনের সঙ্গে বাংলাদেশ ছাড়লেন শেখ হাসিনা, আসছেন পশ্চিমবঙ্গে?

তবে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কথা বলতেই নেটিজেনদের একাংশের কটাক্ষের মুখে পড়েছেন জিৎ। এদিন অভিনেতাকে তুলোধনা করে নেটিজেনদের একাংশ লিখেছেন, ‘আগে নিজের বাংলাটাকে নিয়ে দু একটা কথা বলুন। যেভাবে দুর্নীতি করে শাসক গোটা শিক্ষিত যুব সমাজেকে ধ্বংস করে দিচ্ছে। নিজের শিরদাঁড়া সোজা রাখুন।’ কেউ আবার লিখেছেন, ‘যখন বাংলাদেশিরা ভারতীয়দের গালিগালাজ করে তখন মনে থাকে না?’

তবে একথা ঠিক,ওর  শেখ হাসিনা দেশ ছাড়ার বাংলাদেশের ধোঁয়াশা আবৃত ভবিষ্যত খানিকটা হলেও কেটেছে। বিগত কিছুদিন ধরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ছাত্র খুনী’ তকমা দিয়ে সেদেশের মানুষ যেভাবে ধ্বংসলীলা চালাচ্ছেন তা অবিলম্বে থামানোর আবেদন করেছেন বাংলাদেশের সেনা প্রধান।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর