মানিকের জামিন মামলায় বিরাট আপডেট, ঘুরে গেল মোড়! নিয়োগ দুর্নীতিতে তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) নিয়ে ফের একবার প্রশ্নের মুখে তদন্তকারী সংস্থার ভূমিকা। গত দু’বছর থেকে শিক্ষাক্ষেত্রে দুর্নীতির তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি-সিবিআই (ED-CBI)। এই সময়ের মধ্যে বহুবার তদন্তকারী সংস্থার তদন্তের গতি নিয়ে প্রশ্ন উঠেছে আদালতে। এবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি। এবার মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya) জামিন মামলায় প্রশ্নের মুখে ইডি।

মানিকের জামিন মামলায় বিরাট আপডেট (Manik Bhattacharya)

এদিন কলকাতা হাইকোর্টে মানিক ভট্টাচার্য জামিন মামলার শুনানি ছিল। সোমবার বিকাল ৩টেয় এই মামলার শুনানি হওয়ার কথা ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে। ইডি তরফে বক্তব্য জানানোর কথা ছিল। তবে ইডি তরফে মামলা পিছিয়ে দেওয়ার জন্য আবেদন করা হয়।

   

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আর্জি, ইডির সিনিয়র কাউন্সিল ফিরোজ এডুলজি শহরে নেই। তাই এই শুনানির দিন পেছনোর আর্জি জানায় কেন্দ্রীয় এজেন্সি। এতেই বিরক্তি প্রকাশ করেন জাস্টিস ঘোষ। তিনি বলেন, এভাবে যদি মামলায় বারবার দিন পিছিয়ে দিতে হয় তাহলে মুশকিল।

বিচারপতির মন্তব্য এর আগেও ইডি সময় নিয়েছে। আর যাতে সময় না নেওয়া হয়। এদিন সতর্কবার্তা দিয়ে বিচারপতি ঘোষ বলেন, এরপর কোনওভাবে যেন শুনানির পরবর্তী দিন পিছনোর আবেদন না করা হয়। আগামী ১২ অগস্ট বেলা সাড়ে ৩ টায় মামলার পরবর্তী শুনানি রয়েছে।

manik Bhattacharya

আরও পড়ুন: শেখ হাসিনা দেশ ছেড়ে পালতেই উথাল পাথাল রাজ্য-রাজনীতি! এবার বিরাট বার্তা মমতার

প্রসঙ্গত শিক্ষা কেলেঙ্কারি কাণ্ডে ২০২২ সালের ১১ অক্টোবর ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। সেই থেকে জেলেই দিন কাটছে তার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর