আজকের রাশিফল ৬ অগাস্ট, খুশির খবর পাবে এই চার রাশি

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি, উচ্চ রক্তচাপের রোগীদের আজ সাবধানে থাকতে হবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। কোনও কাজে আজ আপনি পরিবারের সদস্যদের কাছ থেকে সমর্থন পেতে পারেন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। কোথাও কোনও সমস্যার সম্মুখীন হলে ঠান্ডা মাথায় সেটিকে সমাধানের চেষ্টা করুন। অর্ধাঙ্গিনীর কোনও আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে স্রোতযুক্ত জলে গোটা হলুদ নিক্ষেপ করুন।

   

বৃষ রাশি: আপনি আজ কোনও খেলাধূলায় অনেকটা সময় অতিবাহিত করবেন। কাউকে প্রভাবিত করার জন্য আজ অত্যধিক খরচ করবেন না। খুচরো এবং পাইকারি বিখ্যাতদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। আজা চমকাই আপনার কাছে একটি কাজ চলে আসতে পারে। সেই কারণে আপনি অবসর সময় পাবেন না। কোনও বিষয়ের পরিপ্রেক্ষিতে আপনি আজ পরিবারের সদস্য এবং বন্ধুদের কাছ থেকে সমর্থন পাবেন। যার ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে বৈদ্যুতিক যানবাহণ ব্যবহার করুন।

মিথুন রাশি: অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ আপনার স্বাস্থ্যের বিকাশ ঘটবে। এই রাশির বিবাহিত দম্পতিদের তাঁদের সন্তানদের পড়াশোনার জন্য বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। যাঁরা শুধুমাত্র প্রতিশ্রুতি দেন কিন্তু কোনও কাজ করেন না তাঁদের থেকে অবশ্যই দূরে থাকুন। কোনও কাজে সঠিক পরিশ্রম এবং ধৈর্যের মাধ্যমে আপনি কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে পারেন। ভালোবাসার মানুষটির সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। বিবাহিত জীবনে আজ আপনি একটি সমস্যার সম্মুখীন হবেন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভগবান বিষ্ণুর আরাধনা করুন।

কর্কট রাশি: আপনি আজ কোনও ব্যক্তিগত সমস্যার সম্মুখীন হতে পারেন। যার ফলে আপনার মন প্রভাবিত হবে। মন ভালো রাখার জন্য আজ আপনি একটি আকর্ষণীয় বই পড়তে পারেন। আপনি আজ একটি বড় অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানাতে পারেন। অতিরিক্ত অর্থ আজ এমন জায়গায় সঞ্চয় করুন যেখান থেকে প্রয়োজনের সময়ে আপনি তা পেতে পারেন। আবেগপ্রবণ হয়ে আজ কোনও কাজ করবেন না। যাঁরা বৈদেশিক বাণিজ্যের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য আজকের দিনটি ভালো। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। অত্যধিক খরচের পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনী সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে সঙ্কটমোচন হনুমান অষ্টক পাঠ করুন।

সিংহ রাশি: আবেগপ্রবণ হয়ে আজ কোনও কাজ করবেন না। এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। আজ আপনি খুব সহজেই কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। দীর্ঘদিন ধরে স্থগিত রয়েছে এমন একটি পরিকল্পনা আজ সঠিকভাবে সম্পন্ন হতে পারে। ভালোবাসার মানুষটির সাথে আজ আপনার কোথাও পিকনিকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেখানে গিয়ে আপনারা কিছু মূল্যবান স্মৃতি সঞ্চয় করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে সন্ন্যাসীদের উদ্দেশ্যে সাদা এবং কালো রঙের বস্ত্র অর্পণ করুন।

কন্যা রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। পাশাপাশি, আজ আপনি সমস্ত কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করে ফেলতে পারবেন। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। অন্যদের মধ্যে অপ্রয়োজনীয় ত্রুটি খোঁজার বদভ্যাসের কারণে আজ আপনি সমালোচিত হতে পারেন। তাই, নিজেকে সংযত করার চেষ্টা করুন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। কর্মক্ষেত্র থেকে বাড়িতে ফিরে আজ আপনি নিজের পছন্দমতো সময় অতিবাহিত করবেন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে ঠান্ডা মাথায় সেটিকে সমাধানের চেষ্টা করুন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে প্রতিদিন রামচরিত মানস ও সুন্দরকাণ্ড পাঠ করুন।

তুলা রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। প্রতিটি কাজ আজ ঠান্ডা মাথায় আপনাকে করতে হবে। কোথাও বিনিয়োগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বাড়িতে আজ অতিথিদের আগমন ঘটবে। তাঁদের সাথে আজ আপনি অনেকটা সময় কাটাবেন। আপনি আজ কোথাও কেনাকাটা করতে গিয়ে অত্যন্ত ব্যস্ত হয়ে পড়বেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: প্রতিটি ক্ষেত্রে অগ্রগতির লক্ষ্যে লাল রঙের কার্পেট বা লাল রঙের বিছানার চাদর ব্যবহার করুন।

বৃশ্চিক রাশি: প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আবেগপ্রবণ হয়ে আজ কোনও কাজ করবেন না। এই রাশির বিবাহিত দম্পতিদের তাঁদের সন্তানদের পড়াশোনার জন্য বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। আজ আর্থিক বিষয় নিয়ে পরিবারের সদস্যদের মধ্যে বিরোধ ঘটতে পারে। তবে, প্রতিটি ক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে স্রোতযুক্ত জলে হলুদ নিক্ষেপ করুন।

ধনু রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। শুধু তাই নয়, আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। যার ফলে আপনার মানসিক শান্তি বজায় থাকবে। আপনি আজ সামাজিক কাজের প্রতি আকৃষ্ট হবেন। বন্ধুদের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবে না। কোনও নতুন অংশীদারিতে যুক্ত হওয়ার আগে আজ অবশ্যই সবকিছু ভালোভাবে জেনে নিন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: ব্যবসায়িক ক্ষেত্রে এবং কর্মজীবনে উন্নতির লক্ষ্যে রাত্রে এক বাটি ভর্তি দুধ, জল এবং চিনি মিশিয়ে সারারাত পাশে রাখুন এবং পরের দিন সকালে বাড়ির কাছে থাকা একটি গাছের শিকড়ে ঢেলে দিন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনও চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। বন্ধুদের সাথে আজ আপনার কোনও খেলাধূলার পরিকল্পনা সম্পন্ন হতে পারে। এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা বিপুল লাভের সম্মুখীন হবেন। এই রাশির কিছু পরিবারে আজ নতুন সদস্যের আগমন ঘটবে। যার ফলে খুশির রেশ বজায় থাকবে। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে “ওম শুক্রয়ে নমঃ”- এই মন্ত্রটি দিনে ১১ বার জপ করুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। নাহলে সেগুলি আপনার শরীরকে প্রভাবিত করবে। এই রাশির কিছু ব্যবসায়ী অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে আজ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। যেগুলিকে সঠিকভাবে কাজে লাগিয়ে তাঁরা লাভবান হবেন। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের একটি পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে অত্যন্ত খুশি হবেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি কালো ঘোড়ার ক্ষুরের তৈরি রিং পরুন।

মীন রাশি: কোনও দীর্ঘমেয়াদী অসুস্থতার সম্মুখীন হলে আত্মবিশ্বাসের সাথে সেটির সাথে লড়াই করুন। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। প্রিয়জনদের সাথে সাথে কথা বলার সময়ে তর্ক হতে পারে এমন বিষয়ে এড়িয়ে চলুন। আপনি আজ আপনার ভালোবাসার মানুষটির কাছে নিজের অনুভূতিগুলি প্রকাশ করতে পারবেন না। দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোক না কেন বেলা বৃদ্ধির সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। আপনার কাছে থাকা অবসর সময়টিকে আজ সঠিকভাবে কাজে লাগান।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি পবিত্র বা ধর্মীয় স্থানে পতাকা অথবা ব্যানার অর্পণ করুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর