হাসিনা দেশ ছাড়তেই আরও অগ্নিগর্ভ বাংলাদেশ! ভারত থেকে আর যাবে না কোনও ট্রেন

বাংলা হান্ট ডেস্ক: গতকাল ৫ আগস্ট প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে বাংলাদেশ ছেড়েছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। তারপর থেকেই গোটা বাংলাদেশ (Bangladesh) জুড়ে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠেছে। বিশৃঙ্খল পরিস্থিতিতে চারিদিকে ভাঙচুর লুটপাঠের মতো বিধ্বংসী তান্ডবলীলা  চালাচ্ছেন একদল বাংলাদেশী। ছাত্র আন্দোলনের বিজয় উৎসবের নামে ইচ্ছামতো রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করার মত নিন্দনীয় অপরাধ করছেন সে দেশের কিছু মানুষজন।

ভারত ও বাংলাদেশের মধ্যে বাতিল ট্রেন (Trains canceled between India and Bangladesh)

এরইমধ্যে বাংলাদেশের এই অগ্নিগর্ভ পরিস্থিতিতে বাংলাদেশ থেকে ভারতের (India-Bangladesh Trains) মধ্যে চলাচল করা একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল (Indian Railways)। এমনিতে কলকাতা থেকে ঢাকার মধ্যে মৈত্রী এক্সপ্রেস সপ্তাহে পাঁচ দিন যাতায়াত করে থাকে। কিন্তু গত ১৫ দিন ধরে বাতিল রয়েছে এই ট্রেন (India-Bangladesh Trains)। এমনকি আগামী দিনেও এই ট্রেন বাতিল থাকবে বলে জানিয়েছে ভারতীয় রেল।

   

উল্লেখ্য বাংলাদেশ জুড়ে বিক্ষোভের পরিস্থিতি বাড়ার সাথে সাথে ইতিমধ্যেই সীমান্ত এলাকার যাত্রীবাহী এবং মালবাহী ট্রেন বাতিল করে দিয়েছে ভারতীয় রেল। একনজরে দেখে নেওয়া যাক বাতিল ট্রেনের তালিকা।

আরও পড়ুন: শেখ হাসিনা বাংলাদেশ ছাড়তেই বড় অ্যাকশন নিল LIC! জারি করা হল এই নির্দেশ

(১) ১৩১০৯/ ১৩১১০ কলকাতা-ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস ১৯.০৭.২০২৪ থেকে ০৬.০৮.২০২৪ পর্যন্ত বাতিল রয়েছে। যা আরও বেশ কিছু দিন বাতিল থাকব।

(২) ১৩১০৭/ ১৩১০৮ কলকাতা-ঢাকা-কোয়া, মৈত্রী এক্সপ্রেস ১৯.০৭.২০২৪ থেকে ০৬.০৮.২০২৪ পর্যন্ত বাতিল। যা আগামী দিনেও বাতিল থাকবে বলে জানা যাচ্ছে।

bandhan

(৩) ১৩১২৯/ ১৩১৩০ কলকাতা-খুলনা-কলকাতা, বন্ধন এক্সপ্রেস ১৯.০৭.২০২৪ থেকে ০৬.০৮.২০২৪ পর্যন্ত বাতিল করা হয়েছে। যা আরও বেশ কিছু দিন বাতিল থাকবে।

(৪) এছাড়াও ১৩১৩১/ ১৩১৩২ ঢাকা-নিউ জলপাইগুড়ি-ঢাকা, মিতালি এক্সপ্রেস ২১.০৭.২০২৪ থেকে বাতিল করা হয়েছে। জানা যাচ্ছে এইট্রেনটির বর্তমানে  বাংলাদেশে রয়েছে।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর