আশ্রয় দেবে না ব্রিটেন! গাজিয়াবাদ থেকে ফের উড়ল হাসিনার বিমান, কোথায় যাচ্ছেন মুজিব-কন্যা?

বাংলা হান্ট ডেস্কঃ কোটা বিরোধী আন্দোলনে বর্তমানে জ্বলছে বাংলাদেশ। রবিবার রাত থেকে নতুন করে উত্তপ্ত হয়েছে পরিস্থিতি। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ৩০০ পেরিয়েছে। শেষে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন শেখ হাসিনা (Sheikh Hasina)। জানা যাচ্ছে, সেনার বার্তার পরেই এই সিদ্ধান্ত নেন তিনি। এরপর বোন রেহানাকে সঙ্গে নিয়ে ভারতে আসেন মুজিব-কন্যা।

গাজিয়াবাদ থেকে কোথায় যাচ্ছেন হাসিনা (Sheikh Hasina)?

গতকাল সন্ধ্যা নাগাদ গাজিয়াবাদের হিন্ডন এয়ারবেসে অবতরণ করে শেখ হাসিনার বিমান। এরপর থেকেই মাথাচাড়া দিয়েছে একাধিক জল্পনা। তিনি কি ভারতেই আশ্রয় নেবেন নাকি দিল্লিকে ‘সেফ প্যাসেজ’ করে পাড়ি দেবেন লন্ডন? এখনও অবধি অফিশিয়ালি কিছু জানা না গেলেও সূত্র মারফৎ সামনে এসেছে একাধিক চাঞ্চল্যকর খবর!

   

প্রথমে জানা গিয়েছিল, ভারতে রাজনৈতিক আশ্রয় চাননি হাসিনা। তিনি লন্ডন (London) পাড়ি দেবেন বলে জানা গিয়েছিল। তবে এখন সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা যাচ্ছে, বাংলাদেশের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রীর রাজনৈতিক আশ্রয়ের আবেদন খারিজ করে দিয়েছে ব্রিটিশ সরকার। তাহলে এবার কোথায় থাকবেন তিনি? দেখা দিয়েছে এই প্রশ্ন।

আরও পড়ুনঃ অখিল তো অতীত! এবার কে হচ্ছেন কারামন্ত্রী? নাম সামনে আসতেই শুরু জোর চৰ্চা

এদিকে আবার জানা যাচ্ছে, মঙ্গলবার সকাল ৯টা নাগাদ হিন্ডন এয়ারবেস থেকে ফের উড়েছে মুজিব-কন্যার বিমান। পরবর্তী গন্তব্যের দিকে রওনা দিয়ে সি ১৩০ জে উড়ানটি। যদিও হাসিনা এখন কোথায় যাচ্ছেন সেই বিষয়ে কিছু জানা যায়নি। দেশের মধ্যেই কোথাও যাবেন নাকি বিদেশ পাড়ি দেবেন সেটা এখনও পরিষ্কার নয়। তবে সূত্রের খবর, পরিস্থিতির দিকে কড়া নজর রাখছে ভারত।

Sheikh Hasina flight landed in Hindon Airbase

জানা যাচ্ছে, ভারত থেকে হাসিনার (Sheikh Hasina) গ্রেট ব্রিটেন পাড়ি দেওয়ার সম্ভাবনা প্রবল। কারণ গ্রেট ব্রিটেনই তাঁর ব্যক্তিগত পছন্দ ছিল। তবে সেখান থেকে আদৌ তাঁকে রাজনৈতিক আশ্রয় দেওয়া কিনা আপাতত সেটাই দেখার। সব মিলিয়ে, বর্তমান পরিস্থিতিতে মুজিব-কন্যার পরবর্তী গন্তব্য কোথায় হয় সেদিকেই নজর রয়েছে সকলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর