দুপুর ৩টের মধ্যে ঘটবে বিরাট কাণ্ড! এই স্থান ভেঙে গুঁড়িয়ে দিতে হবে, নয়া দাবি বাংলাদেশের ছাত্র নেতার!

বাংলা হান্ট ডেস্কঃ জ্বলছে বাংলাদেশ (Bangladesh Protest)! সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন শেখ হাসিনা। ক্ষমতা ছাড়ার পদ দেশও ছেড়েছেন তিনি। বর্তমানে ভারতে রয়েছেন মুজিব-কন্যা। এই আবহে নয়া দাবি জানালেন ওপার বাংলার ছাত্র নেতা। দুপুর ৩টের মধ্যে সংসদ ভেঙে দেওয়ার ‘আল্টিমেটাম’ দিলেন নাহিদ ইসলাম।

সংসদ না ভাঙলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি ছাত্রনেতার (Bangladesh Protest)!

বাংলাদেশে যে বৈষম্য বিরোধী আন্দোলন চলহে, তার অন্যতম সমন্বয়ক হলেন নাহিদ। এদিন আরও দু’জন ছাত্রনেতাকে পাশে বসিয়ে একটি ভিডিও শেয়ার করেন তিনি। সেখানে তাঁকে সংসদ ভেঙে দেওয়ার দাবি জানাতে দেখা যায়। শুধু তাই নয়, দুপুর ৩টের সময়সীমাও বেঁধে দেন নাহিদ।

   

দুই ছাত্রনেতাকে পাশে বসিয়ে নাহিদ ওই ভিডিও বার্তায় বলেন, ‘রাষ্ট্রপতি গতকাল বলেছিলেন, অনতিবিলম্বে তিনি জাতীয় সংসদ বিলুপ্ত করবেন। কিন্তু আমরা এখনও দেখছি একটি অভ্যুত্থানের পরেও ফ্যাসিস্ট হাসিনার জাতীয় সংসদ রয়ে গিয়েছে’। আজ দুপুর ৩টের মধ্যে হাসিনার সংসদের বিলুপ্তি ঘোষণা না করলে কঠোর কর্মসূচি নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

আরও পড়ুনঃ প্রবল জনরোষ! জেল খেটেছেন বাংলাদেশের বহু স্বৈরশাসক, দেশ ছেড়ে পালানোয় হাসিনাই প্রথম!

এদিন সংসদ বিলুপ্তির দাবি জানানোর পাশাপাশি দেশের নানান প্রান্তে চলতে থাকে লুঠপাট, সহিংসার নিন্দা জানান নাহিদ। তিনি বলেন, এই ধরণের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। নাহিদের কথায়, ‘আমরা মুক্তিগামী ছাত্র জনতার প্রতি আহ্বান জানাচ্ছি, এই ধরণের সকল ঘটনাকে প্রতিহত করার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে, আমাদের দায়িত্ব নিতে হবে। কেউ যাতে এই আন্দোলনকে নস্যাৎ করার জন্য এই ধরণের ঘটনা ঘটানোর সুযোগ না পায় সেদিকে আমাদের সদা সতর্ক থাকতে হবে’।

Bangladesh protest protestors

এদিকে সোমবার হাসিনার পদত্যাগের পর ওপার বাংলার (Bangladesh Protest) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা স্পষ্ট জানান, সেনা সমর্থিত কোনও সরকার তাঁরা মানবে না। এমনক রাষ্ট্রপতি শাসনও চলবে না। এদিন সকালে, নোবেলজয়ী ডঃ মহম্মদ ইউনুসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে চান বলেও জানিয়ে দেওয়া হয়। নাহিদ বলেন, ইউনুসকেও প্রধান উপদেষ্টা করে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পক্ষে রয়েছেন তাঁরা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর