অগ্নিগর্ভ বাংলাদেশ! ‘ওরা খুবই…’, ওপার বাংলার পরিস্থিতি নিয়ে এবার মুখ খুললেন দেব

বাংলা হান্ট ডেস্কঃ আন্দোলনের জেরে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে বাংলাদেশ (Bangladesh Crisis)। ওপার বাংলা থেকে একের পর এক চাঞ্চল্যকর চিত্র সামনে আসছে। গণভবনে ‘লুঠ’ থেকে শুরু করে বঙ্গবন্ধু মুজিবুর রহমানের মূর্তি ভাঙা, একাধিক খবর প্রকাশ্যে এসেছে। এবার পড়শি দেশের পরিস্থিতি নিয়ে মুখ খুললেন টলি অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব (Dev)।

বাংলাদেশের অবস্থা (Bangladesh Crisis) নিয়ে কী বললেন ‘প্রধান’ অভিনেতা?

লাগাতার অশান্তির জেরে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন বাংলাদেশের (Bangladesh) বহু মানুষ। তাঁদের মধ্যে অন্যতম হলেন ওপার বাংলার প্রযোজক সেলিম খান এবং তাঁর পুত্র তথা অভিনেতা শান্ত খান। তাঁদের পিটিয়ে খুন করা হয়েছে বলে খবর। সেলিম আবার টলি সুপারস্টার দেবের সহ প্রযোজকও বটে। তিনি জানান, প্রথমে এই খবর বিশ্বাসই করতে পারছিলেন না। সেদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন অভিনেতা।

   

দেবের কথায়, ‘শুধু সেলিম বা বা ওনার পরিবার নয়, কিছুদিন ধরে বাংলাদেশে আমরা যা দেখছি, যে দৃশ্যগুলো সামনে আসছে তা অত্যন্ত দুঃখজনক। এই ব্যাপারে আমি বিশেষ কিছু বলতে পারব না। এটা পুরোপুরি একটা দেশের ব্যাপার। আমার বিশেষ কিছু বলা উচিত বলে মনে হয় না। বাংলাদেশে ফের শান্তি ফিরে আসুক আমি এটাই চাই। মানুষ যেন আবার শান্তিতে থাকতে পারে। ওরা যে ভালোবাসা, আনন্দ নিয়ে থাকতেন, সেটা যেন আবার ফিরে আসে’।

আরও পড়ুনঃ ব্রিটেনে আশ্রয় চান হাসিনা! কোন পদ্ধতিতে ‘ঠাঁই’ পেতে পারেন মুজিব-কন্যা? জানাল সেদেশের মন্ত্রক

সহ প্রযোজক সেলিমের মৃত্যু প্রসঙ্গে দেব বলেন, তিনি প্রথমে এই খবর বিশ্বাস করতে পারছিলেন না। অভিনেতার কথায়, ‘যখন বুঝলাম এমনটাই হয়েছে… শুধু ওর ক্ষেত্রেই নয়, সম্পূর্ণ বাংলাদেশের জন্য এটা ভীষণ কঠিন সময়। আমি অনেকবার বাংলাদেশ গিয়েছি। আমার ভীষণ প্রিয় জায়গা। অভিজ্ঞতা ভীষণ ভালো। ওরা খুবই ভদ্র, শান্তিপ্রিয়, এমন মানুষ খুব কম দেখেছি। আপনাদের সকলের কাছে আমার এটুকু অনুরোধ, বাংলাদেশে যেন আবার শান্তি ফিরে আসে। আবার যেন ভালোবাসায় বেঁধে থাকে’।

Dev on Bangladesh crisis

উল্লেখ্য, সোমবার প্রধানমন্ত্রীত্ব ছাড়ার পর ভারতে এসেছেন শেখ হাসিনা। বর্তমানে এদেশেই রয়েছেন তিনি। এমতাবস্থায় মঙ্গলবার সব দলের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওপার বাংলার (Bangladesh Crisis) এই পরিস্থিতিতে ভারতের অবস্থান কী হবে তা এই বৈঠকে স্থির হওয়ার কথা ছিল বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর