সম্পত্তির পরিমাণ ৬৩০০ কোটি, জানেন ভারতের সর্বাধিক ধনী অভিনেতা কে?

কিং খান হিসাবে পরিচিত তিনি। গত কয়েক বছরে একাধিক ফ্লপের মধ্যে দিয়ে যেতে হয়েছে শাহরুখ খানকে (Shah Rukh Khan)। কিন্তু, তাঁর সাম্প্রতিক ছবিগুলির সাফল্য, জওয়ান এবং পাঠান, উভয়ই বিশ্বব্যাপী ২০০০ কোটি রুপি আয় করেছে। তাঁর আধিপত্য পুনরুদ্ধার করে আবারও ফিরিয়ে নিয়ে এসেছেন তিনি। শাহরুখের (Shah Rukh Khan) সর্বশেষ চলচ্চিত্র, ডানকি। তিনিই বলিউড, তথা ভারতের সর্বাধিক বেতনভোগী এবং সর্বাধিক ধনী তারকা। তাঁর বর্তমান সম্পত্তির পরিমাণ ৬৩০০ কোটি।

সালমান খান, তিনি বলিউডের ভাইজান নামে পরিচিত। ভারতের শীর্ষ-অভিনেতাদের মধ্যে একজন তিনি। তাঁর সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত টাইগার৩ বিশ্বব্যাপী ৪৬৬৬৩ কোটি রুপি আয় করেছে। অক্ষয় কুমার তাঁর হাস্যকর ভূমিকা এবং সামাজিকভাবে প্রাসঙ্গিক চলচ্চিত্রের জন্য বিখ্যাত। যদিও ২০২৩-এ বড় হিটগুলির অভাব ছিল তাঁর। তবে, পাঠানে ক্যামিও করতে দেখা গিয়েছিল তাঁকে।

   

Shah Rukh Khan

তথা ভারতের সর্বাধিক বেতনভোগী এবং সর্বাধিক ধনী তারকা শাহরুখ খান (Shah Rukh Khan)

আমির খান, ‘মিস্টার পারফেকশনিস্ট’ নামে পরিচিত। চলচ্চিত্র নির্মাণে তাঁর সূক্ষ্ম পদ্ধতির জন্য বিখ্যাত তিনি। লাল সিং চড্ডা কম আয় করলেও, তিনি দঙ্গল এবং পিকে-এর মতো হিটগুলি অনুসরণ করে ২০২৪ সালে সিতারে জমিন পার-এর সাথে প্রত্যাবর্তন করতে চাইছেন। আশা করা যায় আবারও তাঁর এই মুভিটিও সুপার ডুপার হিট হবে।

তালিকায় পঞ্চম স্থান অধিকার করেছেন দক্ষিণ ভারতীয় শীর্ষ অভিনেতা থালাপ্যাথি বিজয়। তাঁর ক্যারিয়ার দুই দশকেরও বেশিসময় ধরে চলছে। তাঁর ২০২৩ সালের ছবি, ভারিসু এবং লিও , বিশ্বব্যাপী যথাক্রমে ৩০০ কোটি এবং ৬১২ কোটি রুপি আয় করেছে। এছাড়াও সেই বছর লিও, বছরের সর্বোচ্চ আয়কারী তামিল চলচ্চিত্র হয়ে উঠেছিল।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর