পার্থ, বালু, অখিল অতীত! এবার নতুন ৩ মন্ত্রী পেতে চলেছে বাংলা! কাদের কপাল খুলল?

বাংলা হান্ট ডেস্কঃ নজরে তিন মন্ত্রিত্ব। এবার রাজ্য মন্ত্রীসভায় ঘটতে চলেছে বিরাট রদবদল। ইতিমধ্যেই রদবদলের ফাইলে সই করে দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। দুর্যোগ বিধ্বস্ত কেরল থেকে ফিরেই এই ফাইলে স্বাক্ষর করলেন তিনি। জানা যাচ্ছে, বুধবারই এই নিয়ে নির্দেশিকা জারি করতে পারে নবান্ন (Government of West Bengal)।

রাজ্যের (Government of West Bengal) নতুন মন্ত্রী হচ্ছেন কারা?

রেশন দুর্নীতি কাণ্ডে বর্তমানে জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালু। সেই কারণে তাঁকে মন্ত্রীসভা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সেচমন্ত্রী এবারের লোকসভা নির্বাচনে ব্যারাকপুর থেকে জিতে সাংসদ হয়েছে এবং সোমবার দলীয় নির্দেশে কারামন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন অখিল গিরি। জাআনা যাচ্ছে, এবার এই তিন দফতরের রদবদল ঘটতে চলেছে। আজ এই বিষয়ে নির্দেশিকা জারি করতে পারে নবান্ন (Nabanna)।

   

জানা যাচ্ছে, মন্ত্রীসভায় রদবদলের ফাইলের সঙ্গে কারামন্ত্রী অখিলের ইস্তফা পত্র পাঠানো হয়েছিল। সোমবার রাজ্যের মুখ্যসচিব বি পি গোপালিকার কাছে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছিলেন তিনি। বনদফতরের এক মহিলা আধিকারিককে অপমান করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। সেই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অসন্তুষ্ট হয়েছিলেন বলে খবর। তারপর দলীয় নির্দেশে মন্ত্রীর (Minister) পদ থেকে ইস্তফা দেন তিনি।

আরও পড়ুনঃ অভিনেত্রী থেকে নেত্রী! ‘কেউ জানবে না…’, এবার বোমা ফাটালেন মিমি চক্রবর্তী!

সূত্রের খবর, ইতিমধ্যেই অখিলের পদত্যাগপত্র গৃহীত হয়েছে। সেই সঙ্গেই ওই মহিলা আধিকারিকের বিরুদ্ধে এই প্রকারের মন্তব্য করার কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই বিষয়ে তদন্তের পরামর্শ দিয়েছেন রাজ্যপাল। সূত্র মারফৎ জানা যাচ্ছে, সাধারণ মানুষের যাতে প্রশাসনের ওপর আস্থা বজায় থাকে সেই কারণে মুখ্যমন্ত্রী নিজের ক্ষমতাবলে অখিলের বিরুদ্ধে তপদন্ত করুক। ইতিমধ্যেই রাজ্যপাল নাকি মুখ্যমন্ত্রীকে এমনটা জানিয়ে দিয়েছেন।

Nabanna Government of West Bengal

এখন প্রশ্ন উঠছে, কারা মন্ত্রিত্ব পেতে পারেন তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। একাধিক নাম রয়েছে বলে খবর। শোনা যাচ্ছে, উত্তরবঙ্গের কোনও বিধায়ককে এবার মন্ত্রিত্ব দেওয়া হতে পারে। সেই সঙ্গেই মতুয়া সম্প্রদায়ের কোনও প্রতিনিধির হাতেও দায়িত্ব তুলে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। সেচ থেকে কারা, এবার রাজ্যের (Government of West Bengal) নতুন ৩ মন্ত্রী কারা হন সেটাই দেখার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর