শ্লোকা নাকি রাধিকা? নীতা আম্বানির কোন পুত্রবধূ বেশি শিক্ষিত?

এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি এবং নীতা আম্বানি (Nita Ambani)। ১৯৮৫ সালে বিয়ে করেছিলেন এই জুটি। দুজনের আকাশ, অনন্ত ও ইশা নামে তিনটি সন্তান রয়েছে। আকাশ এবং ইশার জন্ম ২৩ অক্টোবর ১৯৯১ সালে। যেখানে অনন্তের জন্ম ১০ এপ্রিল ১৯৯৫ সালে। মুকেশ আম্বানির বড় ছেলে আকাশ আম্বানি এবং শ্লোকা মেহতা ২০১৯ সালে বিয়ে করেন। শ্লোকা এক হিরে ব্যবসায়ী রাসেল ও মোনা মেহতার মেয়ে।

আম্বানি ও মেহতা পরিবার একে অপরকে খুব ভালো করে চেনে। আকাশও ছোটবেলা থেকেই শ্লোকাকে পছন্দ করতেন। শিক্ষার কথা বলতে গেলে, শ্লোকা মেহতা তার প্রাথমিক শিক্ষা ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে করেছেন। এই স্কুলটি ২০০৩ সালে নীতা আম্বানি (Nita Ambani) শুরু করেছিলেন। এটি মুম্বাইয়ের শীর্ষ বিদ্যালয়গুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। স্কুলের পর, শ্লোকা প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

   

Nita Ambani

১৯৮৫ সালে বিয়ে করেছিলেন মুকেশ আম্বানি এবং নীতা আম্বানি (Nita Ambani)

এরপর তিনি লন্ডন স্কুল অফ ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে আইনে স্নাতকোত্তর করেন।মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্ট চলতি বছরের ১২ জুলাই বিয়ে করেছিলেন। রাধিকা বিখ্যাত ব্যবসায়ী বীরেন মার্চেন্টের মেয়ে। তার মায়ের নাম শায়লা বণিক। অনন্ত এবং রাধিকাও ছোটবেলারই বন্ধু। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, রাধিকা মার্চেন্টের জন্ম ১৮ ডিসেম্বর ১৯৯৪ সালে।

রাধিকার প্রাথমিক শিক্ষা ছিল ক্যাথেড্রাল এবং জন কনন স্কুল ও ইকোল মন্ডিয়েল ওয়ার্ল্ড স্কুল থেকে। এরপর বিডি সোমানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে আন্তর্জাতিক স্নাতক ডিপ্লোমা করেন তিনি। এরপর তিনি নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি ও অর্থনীতিতে স্নাতক হন। তাই স্বাভাবিক ভাবেই শ্লোকা রাধিকার তুলে বেশি শিক্ষিত।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর