“আপনি চ্যাম্পিয়নদের মধ্যে চ্যাম্পিয়ন…”, ভিনেশকে সান্ত্বনা দিলেন প্রধানমন্ত্রী, জানালেন…..

বাংলা হান্ট ডেস্ক: বুধবার সকালেই প্যারিস অলিম্পিক থেকে সামনে এসেছে বিরাট দুঃসংবাদ। মূলত, মহিলাদের ৫০ কেজি রেসলিং ইভেন্টের ফাইনালের আগে ভিনেশ ফোগটের (Vinesh Phogat) নির্ধারিত ওজনের তুলনায় মাত্র ১০০ গ্রাম বেশি ওজন থাকায় তিনি ছিটকে গিয়েছেন অলিম্পিক থেকে। যার জেরে আশাহত হয়েছেন কোটি কোটি ভারতবাসী। এমতাবস্থায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার ভারতীয় কুস্তিগীর ভিনেশ ফোগটকে (Vinesh Phogat) সান্ত্বনা দিয়েছেন।

ভিনেশকে (Vinesh Phogat) সান্ত্বনা দিলেন প্রধানমন্ত্রী:

এই সংক্রান্ত একটি টুইট করেছেন প্রধানমন্ত্রী। যেখানে মোদী ভিনেশের (Vinesh Phogat) উদ্দেশ্যে জানিয়েছেন যে, তিনি চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন এবং তাঁকে শক্তভাবে ফিরে আসতে হবে। প্রসঙ্গত উল্লেখ্য যে, ফাইনালের আগে ভিনেশ “অযোগ্য” ঘোষিত হওয়ায় তিনি আর স্বর্ণপদকের জন্য লড়াই করতে পারবেন না। শুধু তাই নয়, রুপোও হাতছাড়া হল তাঁর। এর আগে ভিনেশ অলিম্পিক ফাইনালে পৌঁছে প্রথম ভারতীয় মহিলা কুস্তিগীর হয়ে ইতিহাস তৈরি করেছিলেন। কিন্তু, দুর্ভাগ্যবশত তিনি চূড়ান্ত ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করতে পারলেন না।

   

কি জানিয়েছেন প্রধানমন্ত্রী: এমতাবস্থায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিনেশকে (Vinesh Phogat) উৎসাহিত করে জানিয়েছেন যে, ভিনেশ ভারতের গর্ব এবং তাঁকে শক্তভাবে ফিরে আসতে হবে। প্রধানমন্ত্রী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম “এক্স”-এ লিখেছেন, “ভিনেশ, আপনি চ্যাম্পিয়নদের মধ্যে একজন চ্যাম্পিয়ন। আপনি ভারতের গর্ব এবং ভারতীয়দের জন্য অনুপ্রেরণা।”

আরও পড়ুন: একের পর এক দুঃসংবাদ! অলিম্পিক থেকে ছিটকে যাওয়ার পর হাসপাতালে ভর্তি ভিনেশ, কি হল তাঁর?

ভিনেশের (Vinesh Phogat) উদ্দেশ্যে তিনি আরও লিখেছেন, “আজকের ধাক্কা বেদনা দিয়েছে। আমি এই মুহূর্তে কতটা হতাশ তা ভাষায় প্রকাশ করতে পারবো না। কিন্তু আমি জানি যে আপনি ফিরে আসবেন। সাহসের সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করা আপনার স্বভাব। শক্তিশালী হয়ে ফিরে আসুন। আমরা সবাই আপনার সাথে রয়েছি।”

আরও পড়ুন: জল্পনার অবসান! বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হলেন নোবেলজয়ী ইউনূস

ভিনেশ ফোগাটের বিষয়টি সংসদে উত্থাপিত হয়েছে: এদিকে, ভিনেশ ফোগাটকে (Vinesh Phogat) প্যারিস অলিম্পিক থেকে অযোগ্য ঘোষণা করার পরে, কিছু সদস্য সংসদে এই বিষয়টি উত্থাপন করতে চেয়েছিলেন। অনেক বিরোধী সদস্যকে বিষয়টি নিয়ে কথা বলার চেষ্টা করতে দেখা গেছে এবং স্লোগানও দিতে দেখা গেছে। তবে, আসনের কোনও সদস্যকে এই বিষয়ে কথা বলতে দেওয়া হয়নি।এদিকে, সংসদীয় বিষয়ক প্রতিমন্ত্রী মেঘওয়াল বলেছেন, “সদস্যরা অলিম্পিক সম্পর্কিত সদস্যরা যে বিষয়গুলি উত্থাপন করছেন, ক্রীড়ামন্ত্রী দুপুর ৩ টের সময়ে সংসদে সেগুলির উত্তর দেবেন।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর