সোনা জিতলে মুখ পুড়ত মোদী কোম্পানির! চক্রান্তের শিকার ভিনেশ? বোমা ফাটালেন কুণাল!

বাংলা হান্ট ডেস্কঃ সোনার আশায় বুক বেঁধেছিল ১৩০ কোটি দেশবাসী। বুধবার সকালে এক পলকের মধ্যে ভেঙে চুরমার হয়ে যায় সেই স্বপ্ন। স্বর্ণ পদকের ম্যাচে নামার আগেই অলিম্পিক থেকে ছিটকে যান ভিনেশ ফোগত (Vinesh Phogat)। মাত্র ১০০ গ্রাম ওজন বেশি হওয়ার কারণে তাঁকে টুর্নামেন্ট থেকে বাদ দিয়ে দেওয়া হয় বলে খবর। শুধু কি এটুকুই, নাকি এর নেপথ্যে রয়েছে ‘অন্য’ কোনও রহস্য? এবার প্রশ্ন তুলে দিলেন কুণাল ঘোষ (Kunal Ghosh)।

অলিম্পিকে ‘ভিনেশ বিদায়’ (Vinesh Phogat) নিয়ে বিস্ফোরক কুণাল!

খুব বেশিদিন আগের কথা নয়। কুস্তি ফেডারেশনের কর্তা তথা নরেন্দ্র মোদী সরকারের মন্ত্রীর বিরুদ্ধে প্রতিবাদে নেমেছিলেন ভিনেশ। অলিম্পিকের আগে তাঁকে যে কঠিন লড়াই লড়তে হয়েছে সেই বিষয়ে কমবেশি অনেকেই জানেন। কেন্দ্রীয় মন্ত্রী ব্রিজভূষণের বিরুদ্ধে এদেশের যে কুস্তিগিররা আন্দোলনে নেমেছিলেন, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন এই ভিনেশ (Vinesh Phogat)। অলিম্পিকের মঞ্চে তারই খেসারত দিতে হল না তো?

   


বুধবার দুপুরে নিজের এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করে তৃণমূল নেতা কুণাল ঘোষ। লেখেন, ‘ভিনেশ ফোগত এমনিতেই বাতিল হল, নাকি ও পদক জিতলে মোদী কোম্পানির মুখ পুড়ত, তাই সর্বোচ্চ স্তরে অন্তর্ঘাত হল? রহস্য থাকছে’।

আরও পড়ুনঃ বাংলার দেখানো পথে হাঁটবে দেশ! সৌগতের কথা শুনে শাহ যা বললেন … তোলপাড়!

দিল্লির রাজপথে ব্রিজভূষণের বিরুদ্ধে লড়াইয়ে নেমে কম আঘাত সহ্য করতে হয়নি ভিনেশকে। টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া থেকে পুলিশের লাঠির মার, বাদ যায়নি কিছুই। তা সত্ত্বেও দমানো যায়নি এই কুস্তিগিরকে। শোনা যায়, অলিম্পিকে (Olympics) দেশের প্রতিনিধিত্ব করতে যাওয়ার আগেও নাকি কুস্তি নিয়ামক সংস্থার তেমন সহযোগিতা পাননি তিনি।

Vinesh Phogat Kunal Ghosh

গত কয়েক মাসের যাবতীয় বিতর্কের জবাব নিজের পারফরম্যান্সের মাধ্যমে দিচ্ছিলেন ভিনেশ (Vinesh Phogat)। এক এক করে প্রত্যেক ধাপ সফলভাবে পার করার পর আজ রাতে সোনা জয়ের লড়াইয়ে নামার কথা ছিল তাঁর। মহিলাদের ৫০ কেজির ফ্রিস্টাইল বিভাগে স্বর্ণ পদক জিততে নামতেন তিনি। কিন্তু তার আগেই ঘটে গেল অঘটন! মাত্র ১০০ গ্রাম ওজন বেশি হওয়ার কারণে বাতিল করে দেওয়া হল তাঁকে। সোনা জয়ের আশা জাগিয়েও খালি হাতে দেশে ফিরতে হবে এই ভিনেশকে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর