আরও একটা নতুন সিরিয়াল! যৌথ পরিবারের গল্প নিয়ে হাজির ‘মধুর হাওয়া’

বাংলা হান্ট ডেস্ক: এখনকার এই নিউক্লিয়ার ফ্যামিলির যুগে যৌথ বাঙালি পরিবার যেন একটা মিথে পরিণত হয়েছে। তাই এখনকার সমাজে একান্নবর্তী পরিবারের (Joint Family) ধারণা মেলাই  যেন দুষ্কর হয়ে উঠেছে। এই মুহূর্তে  বাংলার খুব কম সংখ্যক পরিবারেই এখনও যৌথ পরিবার দেখা যায়।

যৌথ পরিবার নিয়ে নতুন বাংলা সিরিয়াল (Bengali Serial)

এই যৌথ পরিবারের সবথেকে মজার বিষয় ছিল বিভিন্ন প্রজন্মের মানুষের বসবাস। আর এবার এমনই এক যৌথ পরিবারের প্রেক্ষাপট নিয়ে বাংলা টেলিভিশনের পর্দায় শুরু হয়েছে আরো একটি নতুন বাংলা সিরিয়াল (Bengali Serial)। জানা যাচ্ছে, আকাশ আট (Aakash Aath) চ্যানেলের এই নতুন ধারাবাহিকের নাম ‘মধুর হাওয়া’ (Madhur Haowa)। আগেও এই যৌথ পরিবারের কাহিনী নিয়ে তৈরি হয়েছে বহু বাংলা সিনেমা এবং সিরিয়াল (Bengali Serial)।

   

যার মধ্যে অন্যতম হল ২০০৭ সালের মুক্তিপ্রাপ্ত তরুণ মজুমদার পরিচালিত ‘চাঁদের বাড়ি’। সেখানে দেখানো হয়েছিল যৌথ বাঙালি পরিবারের গল্প। বাংলার জনপ্রিয় লেখক প্রচেত গুপ্তের লেখা উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছিল সেই সিনেমা। আর এই মধুর হাওয়া ধারাবাহিকটিও ওই লেখকেরই লেখা একই নামের একটি ছোট গল্পের আদলে তৈরি হতে চলেছে।

আরও পড়ুন: এসে গেল মহালয়ার প্রথম ঝলক! দুর্গা রূপে নজরকাড়া কোয়েল, অনবদ্য আরও ২ নায়িকা

নিজের লেখা নিয়ে বাংলা সিরিয়াল তৈরি হওয়ার উচ্ছসিত খোদ লেখক নিজেও। তাই এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনে লেখক বলেছেন,’প্রথাগত ধারাবাহিকের থেকে একটু অন্য রকমের গল্প ওঁরা বলতে চাইছেন বলে আমার ভাল লেগেছে।’ আসলে এখানকার এই উন্নত প্রুযুক্তি আর ডিজিটাল দুনিয়ায় এমন একটা যৌথ পরিবার থাকলে  কী কী মজার ঘটনা ঘটতে পারে, এবার সেই গল্পই বলবে এই ধারাবাহিক।

লেখকের কথায় ‘এখন বাড়িতে দাদু হয়তো বাজারে গিয়ে মাছ কিনছেন। নাতি অনলাইনে মাছ অর্ডার করছে। দাদু হয়তো গ্রামোফোন রেকর্ডের পিন খুঁজছেন। নাতি সেখানে কানে ব্লু-টুথ ইয়ারফোন লাগিয়ে গান শুনছে। এই ধরনের দিকগুলো থাকছে।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর