বেতন ৩৫ হাজার! চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ! ‘এই বিশেষ’ পদে এবার লোক নিচ্ছে কেন্দ্র

বাংলাহান্ট ডেস্ক : আপনি কি চাকরির সন্ধানে রয়েছেন? তাহলে আজকের প্রতিবেদনে আপনার জন্য রয়েছে বড় খবর। কেন্দ্রীয় সরকার (Central Government) নিয়োগ করতে চলেছে বেশকিছু শূন্য পদে। স্টাফ সিলেকশন কমিশন (Stuff Selection Commission) ট্রান্সলেটর (Translator) পদে কর্মী নিয়োগের (Recruitment) বিজ্ঞপ্তি জারি করেছে।

আজকের প্রতিবেদনে আমরা এই নিয়োগের (Recruitment) ব্যাপারে বিস্তারিত জেনে নেব।

পদের নাম : এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে ভারত সরকারের কর্মী, জনঅভিযোগ ও পেনশন মন্ত্রকের অনুমোদনে। এই নিয়োগ (Recruitment) হবে Junior Translator পদে।

   

মোট শূন্য পদের সংখ্যা : ৩১২টি পদে এই নিয়োগ (Recruitment) হবে।

আরোও পড়ুন : ভোগান্তির দিন শেষ! যাত্রীদের জন্য বড় উপহার আনল রেল, এবার হাওড়া রুটে মিলবে একগাদা ট্রেন

শিক্ষাগত যোগ্যতা : যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সহ হিন্দিতে স্নাতকোত্তর অথবা হিন্দি সহ ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রী থাকলে আবেদন করা যাবে এই পদে। তারসাথে হিন্দি থেকে ইংরেজিতে ট্রান্সলেশনের ডিপ্লোমা ডিগ্রী থাকলে আবেদন করা যাবে। একই সাথে থাকতে হবে ২ বছরের কাজের অভিজ্ঞতা।

বয়সসীমা :  ১ আগস্ট, ২০২৪ তারিখ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছর বয়সী প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।তপশিলি জাতি ও উপজাতি তালিকা ভুক্ত প্রার্থীদের ৫ বছর, ওবিসি তালিকা ভুক্ত প্রার্থীদের ৩ বছর এবং প্রতিবন্ধী প্রার্থীরা ১০ বছর ছাড় রয়েছে বয়সের ঊর্ধ্বসীমার ক্ষেত্রে।

আরোও পড়ুন : ভিনেশ ফোগাটের সম্পর্কিত আলোচনা প্রত্যাখ্যান! রাজ্যসভা থেকে ওয়াকআউট বিরোধীদের

মাসিক বেতন : ৩৫,৪০০/- টাকা থেকে ১,১২,৪০০/- টাকা

আবেদন পদ্ধতি : এই পদে আবেদন জানাতে হলে ভিজিট করতে হবে ssc.gov.in -এ । সেখানে গিয়ে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করার পর নির্দিষ্ট লিংকে ক্লিক করে আবেদন পত্র পূরণ করতে হবে।

job employment 660 271119043143

আবেদন ফি : সাধারণ শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা। তবে আবেদন ফি লাগবে না মহিলা, প্রতিবন্ধী এবং এসসি, এসটি তালিকাভুক্তদের।

আবেদনের শেষ তারিখ :  ২৫ আগস্ট, ২০২৪।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর