রোগা চেহারায় অভিনেতা হওয়া যায় না! অতীতে তিক্ত অভিজ্ঞতার শিকার ‘মেমবউ’ এর গোরা সৌরভ চক্রবর্তী

বাংলা হান্ট ডেস্ক: বাংলা বিনোদন জগতের অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেতা হলেন সৌরভ চক্রবর্তী (Sourav Chakraborty)। বাংলা সিরিয়ালের (Bengali Serial) হাত ধরে অভিনয় জগতে হাতেখড়ি হলেও পরবর্তীতে সৌরভ (Sourav Chakraborty) নিজের অভিনয় প্রতিভার জোরেই সুযোগ পেয়েছেন বাংলা সিনেমা এবং ওয়েব সিরিজে। এখন তিনি শুধু অভিনেতা নন। পাশাপাশি একজন সফল পরিচালক-ও।

তিক্ত অভিজ্ঞতার শিকার ‘মেমবউ’ এর গোরা সৌরভ চক্রবর্তী (Sourav Chakraborty)

সানন্দা টিভির জনপ্রিয় ধারাবাহিক ‘সবিনয় নিবেদন’-এর হাত ধরেই অভিনয় জগতে সফর শুরু করেছিলেন সৌরভ (Sourav Chakraborty) । এই সিরিয়ালেই তাঁর বিপরীতে প্রধান নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী মধুমিতা সরকার। সেই থেকেই তাঁদের পর্দার প্রেম গড়ায় বাস্তবে। এরপর একসময় তাঁদের বিয়েও হয়েছিল। কিন্তু সুখের হয়নি তাঁদের সংসার।

   

দেখতে দেখতে বেশ কয়েক বছর হল বিচ্ছেদ হয়ে গিয়েছে সৌরভ-মধুমিতার। তবে সবিনয় নিবেদন সিরিয়াল দিয়ে অভিনয় জগতেসফর শুরুর পর সৌরভ একে একে অভিনয় করেছেন একাধিক সুপার হিট বাংলা সিরিয়ালে। যার মধ্যে রয়েছে ২০১২ সালের ‘বধূ কোন আলো লাগলো চোখে’। এই ধারাবাহিকের হাত ধরেই সৌরভ দর্শকমহলে পেয়েছিলেন বিপুল জনপ্রিয়তা।

এরপর তাঁকে দেখা গিয়েছে ‘আজ আড়ি কাল ভাব’ কিংবা ‘মেমবউ’-এর মতো ধারাবাহিকেও। কিন্তু তারপর থেকেই ছোট পর্দাকে পাকাপাকিভাবে বিদায় জানিয়েছেন অভিনেতা।  কিছুদিন আগে ‘যোশ টকস’এ দেওয়া একান্ত সাক্ষাৎকারে জীবনের নানান অজানা অধ্যায় সম্পর্কে তুলে ধরেছিলেন এই অভিনেতা। একেবারে মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা সৌরভের ছোট থেকেই ছিল শিল্পচর্চার নেশা।

আরও পড়ুন: শ্রীময়ীকে নিয়ে কেমন কাটছে সংসার জীবন? অনেক গোপন কথা বলে দিলেন কাঞ্চন

সেই থেকেই তিনি থিয়েটারে অভিনয় করা শুরু করেছিলেন। তবে তাঁর স্বপ্ন ছিল সিনেমা বানানোর। অভিনয় জীবনে আসার শুরুর দিকের কথা বলতে গিয়ে সৌরভ জানান, অভিনয়ে আসার আগে অনেক কথা শুনতে হয়েছিল তাঁকে। সৌরভের কথায়, ‘তোর মত রোগা ছেলে অভিনেতা হয় না’। 

Sourav 1

তা সত্ত্বেও তাঁর মনে ছিল  অভিনয় করার জেদ। তাই হাল ছাড়েনি অভিনেতা। এরপর তাঁর কাছে সুযোগ আসে একটা সিরিয়ালে অডিশন দেওয়ার। ব্যাস এরপর সেখান থেকেই শুরু হয় তাঁর অভিনয়ের যাত্রাপথ। এরপর একের পর তাঁর হাতে কাজ আসতে শুরু করে। তাই এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। 

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর