মুকেশ,গৌতম তো অনেক হল! এবার খেল দেখাবেন অনিল! ব্যবসায় যা লাভ করলেন হতবাক পুরো বিশ্ব

বাংলাহান্ট ডেস্ক : ভারতের শিল্প জগতে অনিল আম্বানি (Anil Ambani) একটা সময় উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তবে সময়ের পরিহাসে অনিল ক্রমশ পিছিয়ে পড়েছেন প্রতিযোগিতায়। ভারতীয় শেয়ার বাজারের সাথে সাথেই বর্তমানে সম্পত্তি বৃদ্ধি পাচ্ছে মুকেশ আম্বানি, গৌতম আদানির মতো ব্যবসায়ীদের। এই আবহেই ফের একবার মাথা তুলে দাঁড়াচ্ছেন অনিল আম্বানি (Anil Ambani)।

অনিল আম্বানির (Anil Ambani) আয় বৃদ্ধি

অনিল আম্বানি (Anil Ambani) একটা সময় ছিলেন বিশ্বের ষষ্ঠ ধনী ব্যক্তি। ১.৮৩ লক্ষ কোটি টাকারও বেশি ছিল অনিলের সম্পদ। তবে সেই সুখ বেশিদিন স্থায়ী হয়নি অনিল আম্বানির (Anil Ambani) ভাগ্যে। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে যুক্তরাজ্যের একটি আদালত অনিল আম্বানিকে দেউলিয়া ঘোষণা করে। সর্বস্ব হারিয়েও দমে যাননি অনিল। বর্তমানে ফের একটু একটু করে নিজের জায়গা ফিরে পেতে লড়াই চালাচ্ছেন মুকেশ আম্বানির ছোট ভাই।

   

আরোও পড়ুন : বেতন ৩৫ হাজার! চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ! ‘এই বিশেষ’ পদে এবার লোক নিচ্ছে কেন্দ্র

গত বছর প্রায় ১২০% শেয়ার দর বৃদ্ধি পেয়েছে অনিলের (Anil Ambani) সংস্থা রিলায়েন্স পাওয়ারের (Reliance Power)। ইতিমধ্যেই আইসিআইসিআই ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক এবং ডিবিএস ব্যাঙ্কের ঋণ পরিশোধ করে দিয়েছে রিলায়েন্স পাওয়ার। অনিল আম্বানির সংস্থা রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচার খুব শীঘ্রই জেসি ফ্লাওয়ার্স অ্যাসেট রিকনস্ট্রাকশন কোম্পানির ২১০০ কোটি টাকার পাওনাও খুব দ্রুত মিটিয়ে দেবে বলে খবর।

anil ambani 1

অন্যদিকে, গত বাজেটের পর শেয়ার বেড়েছে রিলায়েন্স পাওয়ারের। ২৩ জুলাই, ২০২৪ তারিখে রিলায়েন্স পাওয়ারের শেয়ারের দাম ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে প্রতি শেয়ার ২৬.৯৪ টাকায় বন্ধ হয়েছিল৷ তারপর থেকে গত ৫২ সপ্তাহে রিলায়েন্স পাওয়ারের শেয়ার সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে। গত বাজেট অধিবেশনের পর এই গ্রুপের শেয়ার ২৬.৯৪ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৩৪.৫৪ টাকায় পৌঁছেছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর