সন্ধ্যায় ঝমঝমিয়ে! ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের ৮ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বৃষ্টি থেকে মুক্তি নেই আপাতত। রাজ্যে ফের একবার ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) অধিকাংশ জেলায় আপাতত বৃষ্টির দাপট অব্যাহত থাকবে। কোনও কোনও জেলায় ভারী বর্ষণও হতে পারে।

ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আপাতত ১৪ অগস্ট পর্যন্ত কলকাতা (Kolkata)-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে দক্ষিণবঙ্গে। আজ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

   

শুক্রবার বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে পারে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। এরপর শনিবার বৃষ্টি বাড়বে। এদিন পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর রবিবার ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, ফের একটি নিম্নচাপ তৈরি হতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন বাংলাদেশের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। ওদিকে মৌসুমী অক্ষরেখা জামশেদপুর-দিঘা হয়ে বঙ্গোপসাগরের দিকে গিয়েছে।

South Bengal weather

আরও পড়ুন: কলকাতার এই হোস্টেল থেকেই বাংলাদেশের পরিকল্পনা করেছিলেন মুজিবুর রহমান, জানেন?

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি চলবে। বৃহস্পতিবার মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কিছু অংশে। ১৪ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার ও শুক্রবার অতিভারী বৃষ্টির জেরে দার্জিলিং, কালিম্পঙের কোথাও কোথাও ধস নামতে পারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর