আবার ভোগান্তির শিকার লোকাল ট্রেনের যাত্রীরা! শনি-রবি বাতিল শিয়ালদহ লাইনের একগুচ্ছ ট্রেন

বাংলা হান্ট ডেস্ক: সপ্তাহের শেষে আবারও ভোগান্তির মুখে শিয়ালদা লাইনের লোকাল ট্রেনের (Sealdah Local Train) নিত্য যাত্রীরা। জানা যাচ্ছে, শনিবার এবং রবিবার শিয়ালদা লাইনের (Sealdah Local Train) রক্ষণাবেক্ষণের কাজের জন্য আরও একবার ট্রেন বাতিল (Train Cancelled) করার পাশাপাশি সংক্ষিপ্ত করা হচ্ছে কিছু ট্রেনের যাত্রাপথ। এই প্রসঙ্গে পূর্ব রেলের (Eastern Railways) তরফে জানানো হয়েছে শনিবার রাতে রক্ষণাবেক্ষণের কাজ চলবে। আর এই কারণেই বাতিল করা হচ্ছে বেশ কিছু ট্রেন।

শিয়ালদা লাইনে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন (Sealdah Local Train)

রেলসূত্রে মারফত পাওয়া খবর অনুযায়ী শনিবার বাতিল থাকছে আপ শিয়ালদহ-ডানকুনি (৩২২৪৯) এবং ডাউন ডানকুনি-শিয়ালদহ (৩২২৫২) লোকাল। রবিবার চলবে না আপ শিয়ালদহ-বনগাঁ (৩৩৮১১), এবং ডাউন বনগাঁ-শিয়ালদহ লোকাল (৩৩৮১৭, ৩৩৮৩৪, ৩৩৮২৬)। বাতিল থাকছে আপ শিয়ালদহ-হাসনাবাদ (৩৩৬৫১), ডাউন হাসনাবাদ-শিয়ালদহ (৩৩৬৫২), আপ শিয়ালদহ-ডানকুনি (৩২২১১, ৩২২১৩, ৩২২১৫, ৩২২১৭), ডাউন শিয়ালদহ-দত্তপুকুর (৩৩৬১২, ৩৩৬১৬), আপ বারাসত-দত্তপুকুর (৩৩৩৫৭), আপ শিয়ালদহ-বারাসত (৩৩৪৩১), ডাউন বারাসত-শিয়ালদহ (৩৩৪৩২), ডাউন শিয়ালদহ-নৈহাটি (৩১৪২২), সহ আপ বিবাদি বাগ-শিয়ালদহ (৩৪১১৭) লোকাল ট্রেন।

   

এই সমস্ত লোকাল ট্রেনগুলি বাতিল করার পাশাপাশি সংক্ষিপ্ত করা হবে বেশ কিছু ট্রেনের যাত্রাপথ। জানা যাচ্ছে, শনিবার ৩৩৮৬০ ডাউন বনগাঁ-শিয়ালদহ লোকাল শিয়ালদহের পরিবর্তে বারাসত পর্যন্ত চলবে। এছাড়া ৩৩৮৬৩ আপ শিয়ালদহ-বনগাঁ লোকাল শিয়ালদহের নয় ছাড়বে বারাসত থেকে।

আরও পড়ুন: পুজোর আগেই ইয়েলো লাইন নিয়ে বড় আপডেট! কবে চালু হবে বিরাটি মেট্রো?

একইভাবে রবিবারেও একাধিক ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। জানা যাচ্ছে সপ্তাহের এই শেষ দিনে ৩১০৫১ আপ বজবজ-নৈহাটি লোকাল নৈহাটির পরিবর্তে যাবে শিয়ালদহ পর্যন্ত। আর ৩১০৫২ ডাউন নৈহাটি-বজবজ লোকাল বজবজের পরিবর্তে চলবে শিয়ালদহ পর্যন্ত। এছাড়াও যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে একাধিক শিয়ালদহ-বনগাঁ, বনগাঁ-শিয়ালদহ, হাসনাবাদ-শিয়ালদহ, শিয়ালদহ-হাসনাবাদ লোকাল ট্রেনের। রেল সূত্রে খবর রবিবার ৩৩৫১২ ডাউন হাসনাবাদ-শিয়ালদহ লোকাল হাসনাবাদ থেকে এক ঘণ্টা দেরিতে ছাড়বে।

local

এছাড়াও শনিবার ২২২০২ ডাউন পুরী-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস পুরী থেকে সন্ধ্যা ৭টা ২৫ মিনিটের বদলে ছাড়বে রাত ৯টা ৫৫ মিনিটে। এছাড়াও যাত্রাপথ বদল করা হয়েছে ১৩১৪৮ বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস, ১২৩৪৪ হলদিবাড়ি-শিয়ালদহ দার্জিলিং মেল, সহ ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ারদহ পদাতিক এক্সপ্রেসের ।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর