মোদীর সঙ্গে ‘চায় পে চর্চা’য় রাহুল! কী আলোচনা হল? ‘ফাঁস’ হতেই তোলপাড় দেশ!

বাংলা হান্ট ডেস্কঃ দু’জনকে বরাবর প্রতিপক্ষ হিসেবেই দেখতে অভ্যস্ত গোটা দেশ। এবার সেই নরেন্দ্র এবং রাহুল গান্ধীকেই (Narendra Modi-Rahul Gandhi) এক ফ্রেমে হাসি মুখে দেখা গেল। শুক্রবার লোকসভার অধিবেশনের পর একটি ’আনঅফিশিয়াল’ চা বৈঠকে যোগ দেন দুই নেতা। ইতিমধ্যেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সেই ছবি।

পিএম মোদীর সঙ্গে কী আলোচনা হল রাহুলের (Narendra Modi-Rahul Gandhi)?

একজন দেশের প্রধানমন্ত্রী, অন্যজন লোকসভার বিরোধী দলনেতা। কয়েক সপ্তাহ আগেই সংসদে দাঁড়িয়ে একে অপরের সঙ্গে তীক্ষ্ণ বাক্য বিনিময় করতে দেখা গিয়েছিল তাঁদের। তবে শুক্রবার দেখা গেল সম্পূর্ণ ভিন্ন চিত্র। উত্তপ্ত বাক্য বিনিময় নয়, বরং মোদী-রাহুলের (Rahul Gandhi) মধ্যে সৌজন্যের ছবি দেখা গেল এদিন।

   

ওই চা বৈঠকে উপস্থিত কয়েকজন ব্যক্তি একটি নামি সংবাদমাধ্যমের কাছে বলেন, মোদী (Narendra Modi) এবং রাহুল প্রথমে একে অপরকে ‘নমস্তে’ বলে প্রণাম করেন। এরপর ক্যামেরার জন্য স্মিত হাসি হাসেন দু’জনে। সমাজমাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, একটি সোফার ওপর বসে ছিলেন প্রধানমন্ত্রী। তাঁর পাশেই ছিলেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা।

আরও পড়ুনঃ ১ টাকায় সৌরভকে জমি! মামলা হতেই বিরাট নির্দেশ হাইকোর্টের, আদালত বলল…

পিএম মোদীর ডানদিকে বসে ছিলেন লোকসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। মোদী, রাহুল, ওমের পাশাপাশি সেই বৈঠকে উপস্থিত ছিলেন শাসক-বিরোধী গোষ্ঠীর একাধিক হেভিওয়েট নেতা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজনাথ সিং থেকে শুরু করে কিরেন রিজিজু, পীযূষ গোয়েল, চিরাগ পাসওয়ানরা হাজির হয়েছিলেন এই ‘আনঅফিশিয়াল’ চা বৈঠকে।

Narendra Modi Rahul Gandhi

কলকাতা উত্তরের তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ও যোগ দিয়েছিলেন এই টি মিটিংয়ে। জানা যাচ্ছে, সংসদ কমপ্লেক্সে এই বৈঠক বসেছিল। দেখা যায়, চা হাতে প্রবেশ করছেন একজন ব্যক্তি। চা খেতে খেতে আলোচনা সারেন নেতারা। যদিও ওই বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে সেই বিষয়ে কিছু জানা যায়নি। তবে মোদী-রাহুলের (Narendra Modi-Rahul Gandhi) ‘চায় পে চর্চা’ নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর