আরজি কর কাণ্ডে নয়া মোড়, CCTV ফুটেজ দেখে গ্রেফতার ১! পুলিশের জালে কে?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের রহস্যমৃত্যু। প্রথমে আত্মহত্যা শোনা গেলেও, পরে সামনে আসতে থাকে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। প্রাথমিক ময়নাতদন্তের রিপোর্টে জানা যায়, মৃত তরুণীর শরীরের নানান অংশে আঘাতের চিহ্ন রয়েছে। এবার এই কাণ্ডেই (R G Kar Incident) একজনকে গ্রেফতার করল পুলিশ।

আরজি কর কাণ্ডে (R G Kar Incident) পুলিশের জালে কে?

শুক্রবার আরজি করের (R G Kar Medical College & Hospital) জরুরি বিভাগের চার তলার হলঘর থেকে তরুণী চিকিৎসকের নিথর দেহ উদ্ধার হয়। তার মৃত্যুর নেপথ্যে কে বা কারা রয়েছে তা খুঁজে বের করার জন্য ৪৮  ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে হত্যার ইঙ্গিত মিলেছে। সেই সঙ্গেই ধর্ষণের সম্ভাবনার উল্লেখ রয়েছে বলে খবর।

   

জানা গিয়েছে, তরুণীর ঠোঁট, মুখ, পেট, গলা, যৌনাঙ্গ সহ শরীরের নানান অংশে ক্ষতিচিহ্ন রয়েছে। যদিও কীভাবে সেই সকল ক্ষত তৈরি হয়েছে, সেটা রিপোর্টে পরিষ্কার নয়। মৃত চিকিৎসকের পরিবারের দাবি, তাঁদের মেয়েকে হত্যা করা হয়েছে। তরুণীর পরিবারের অভিযোগের ভিত্তিতেই টালা থানার পুলিশ (Kolkata Police) খুনের পাশাপাশি ধর্ষণের মামলাও রুজু করেছে। এদিকে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছে তরুণী চিকিৎসকের সহপাঠী এবং সহকর্মীরা।

আরও পড়ুনঃ অ্যাকাউন্টে ঢুকবে কড়কড়ে ২৫,০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের জন্য জারি নয়া বিজ্ঞপ্তি

এবার এই কাণ্ডে (R G Kar Incident) একজনকে গ্রেফতার করল পুলিশ। লালবাজার সূত্রে জানা যাচ্ছে, হাসপাতালের সিসিটিভি ফুটেজের ভিত্তিতে গতকাল রাতেই একজন যুবককে আটক করা হয়েছিল। আজ সকালে তাঁকে গ্রেফতার করা হয়। ঘটনার দিন রাতে ওই বিল্ডিং কিংবা তার আশেপাশে যারা ছিলেন, তাঁদের প্রত্যেককে জেরা করা হচ্ছে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, গ্রেফতার হওয়া যুবক হাসপাতালের একজন নিরাপত্তারক্ষী।

বৃহস্পতিবার রাতে ওই যুবক ডিউটিতে ছিলেন। তিনি সরাসরি হাসপাতালের কর্মী অথবা পুলিশের লোক নন। বেসরকারি কোনও সংস্থা থেকে ওই ব্যক্তিকে কাজে রাখা হয়েছিল বলে খবর। পুলিশের দাবি, ওই যুবককে জেরার সময় উত্তরে বেশ কিছু অসঙ্গতি পাওয়া যায়। যে কারণে তাঁকে গতকাল রাতেই তাঁকে আটক করা হয়। এরপর আজ সকালে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। এই মুহূর্তে তাঁকে জেরা করা হচ্ছে।

R G Kar incident arrested

উল্লেখ্য, আরজি কর কাণ্ডের (R G Kar Incident) তদন্তে ইতিমধ্যেই সিট গঠন করেছে কলকাতা পুলিশ। গতকালই খুনের মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। এদিকে এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। শুক্রবার হাসপাতালে গিয়েছিল তৃণমূল ও বিজেপি। অন্যদিকে রায় অবধি হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখা ডিওয়াইএফআইয়ের সদস্যরা। আরজি কর হাসপাতালে কেন তরুণী চিকিৎসকের ময়নাতদন্ত হল তা নিয়েও প্রশ্ন তোলেন মীনাক্ষি মুখোপাধ্যায়রা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর