‘অপরাধীর ফাঁসি দাবি করব’! জুনিয়র ডাক্তারদের দাবির সঙ্গে সহমত, জানালেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর হাসপাতালে তরুণী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তাল রাজ্য রাজনীতি। শুক্রবার সকালে হাসপাতাল থেকেই উদ্ধার হয়েছে ওই চিকিৎসকের মৃতদেহ। ইতিমধ্যেই এই ঘটনায় গ্রেফতার হয়েছেন একজন। শনিবার সকাল থেকে কর্মবিরতি চালাচ্ছেন পিজিটি চিকিৎসকেরা। এই আবহে এবার বিরাট বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

আরজি কর কাণ্ডে কী বললেন মমতা (Mamata Banerjee)?

তরুণী চিকিৎসকের মৃত্যুর ঘটনায় অপরাধী ছাড় পাবে না, এদিন স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। জুনিয়র চিকিৎসকের দাবি ‘যুক্তিসঙ্গত’ বলার পাশাপাশি দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার কথাও বলেন তিনি। মমতা বলেন, ‘আমি ফাঁসির পক্ষে নই। কিন্তু, কোনও কোনও ঘটনায় শিক্ষা দেওয়ার জন্য এমন শাস্তি দেওয়া দরকার যাতে কেউ আর করার সাহস না পায়’।

   

আরজি কর কাণ্ডে (R G Kar Incident) সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি প্রশাসনকে নির্দেশ দিয়েছি, ফাস্ট ট্র্যাক কোর্টে এই মামলা এনে দরকার পড়লে ফাঁসির আবেদন জানানো হোক। যে অপরাধী এই ঘটনা ঘটিয়েছে তাঁর কোনও ক্ষমা নেই। একজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। আমি মনে করছি, ব্রেক থ্রু পাওয়া গিয়েছে’।

আরও পড়ুনঃ বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যু ঘিরে হাইকোর্টে তরজা! ছুটি কেন্দ্র করে ‘কোন্দল’ আদালতে

মুখ্যমন্ত্রী জানান, অপরাধীরা যাতে দ্রুত শাস্তি পায় তার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। সিবিআই তদন্ত হলেও আপত্তি নেই বলে বলে জানিয়েছেন তিনি। ‘আমরা চাই সঠিক তদন্ত হোক’, বলেন মমতা (Mamata Banerjee)। সেই সঙ্গেই জানান, এই ঘটনায় যাকে গ্রেফতার করা হয়েছে, তাঁর ঘটনাস্থলে যাতায়াত ছিল।

Mamata Banerjee

এদিকে এই ঘটনার প্রেক্ষিতে জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়ানোর পাশাপাশি তাঁদের পরিষেবা চালু করার আবেদন জানান মুখ্যমন্ত্রী। একইসঙ্গে বলেন, ‘চিকিৎসকদের গায়ে যাতে কেউ হাত না দেয়, সেই জন্য প্রত্যেক হাসপাতালে আমরা পুলিশ ক্যাম্প করেছি। আমরা যেমন দেখব, তেমনই হাসপাতালের প্রিন্সিপাল, সুপারদেরও নিরাপত্তার দিকটি দেখতে হবে। তাদের দিক থেকে কোনও রকম গাফিলতি ছিল কিনা, সেটাও আমরা খতিয়ে দেখব’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর