ব্রণ নিয়ে নাজেহাল? ব্যবহার করুন এই ফেস প্যাকটি

কখনও কখনও গালে ব্রণ হয় আবার কখনও কখনও চিবুকের কাছেও ব্রণ হয়। কোনও কোনও সময় আমাদের ব্রণর দাগ থেকে যায়। আবার কখনও কখনও বয়সের আগেই ফ্রেকলস দেখা দিতে শুরু করে। কিন্তু তাদের থেকে রক্ষা পেতে কী করা যায় টা ভেবে উঠতে পারেন না অনেকেই। রাসায়নিক দেওয়া বিউটি প্রোডাক্টগুলি যা আমাদের ত্বকের জন্য ভালোর চেয়ে বেশি ক্ষতি করে! তাই এবার বাড়িতেই খুঁজে নিন এই সমস্যার সমাধান (acne and scars Solution)

এই সব রাসায়নিক প্রোডাক্টগুলি মেখে ত্বকের ক্ষতি করা এখন অতীত। বাড়িতেই বানান এর প্রতিকারটি (acne and scars Solution)। বাড়ির নিত্যদিনের সামগ্রী দিয়েই তৈরি হয়ে যেতে পারে এর প্রতিকারটি। কারণ তালিকায় রয়েছে আলু, যা আপনার ত্বকের পুরোনোতম দাগ এবং পিগমেন্টেশন কমাতে কার্যকরী প্রমাণিত হতে পারে। তাহলে আর দেরি কিসের? দেখে নিন চট জলদি সমাধানের উপায়টি।

   

acne and scars Solution

কোনও কোনও সময় আমাদের ব্রণর দাগ (acne and scars Solution) থেকে যায়

প্রথমে আপনার একটি বাটি দরকার, যাতে আপনাকে ভিটামিন ই ক্যাপসুল তেল, মধু, লেবুর রস এবং আলুর রস ভালো করে মিশিয়ে নিতে পারেন। এরপরে, একটি তুলো নিন এবং এটি এই সিরামে ডুবিয়ে আপনার মুখে লাগান। মুখে লাগানোর পর ১০ মিনিট শুকাতে রেখে দিন এবং সময় হয়ে গেলে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।একবার ব্যবহার করার পর আপনার মুখটি কীভাবে উজ্জ্বল হয় তা দেখুন। আপনি এটি সপ্তাহে ২-৩ বার ব্যবহার করতে পারেন। আপনার মুখ ধোয়ার পরে মুখে ময়েশ্চরাইজার লাগাতে ভুলবেন না।

এছাড়াও আপনি বাজারে বা অনলাইন থেকে আলুর রস পেয়ে যাবেন। যা আপনি দই, মধু এবং অন্যান্য জিনিসের সঙ্গে মিশিয়ে ব্যবহার করতে পারেন। এই পদ্ধতিটি আলুর রসের মতোই উপকারী, তাই সবাই নিজেদের সুবিধা মতো এই ফেস প্যাকটি ব্যবহার করতে পারেন। তবে, সপ্তাহে প্রত্যেকদিন এটি ব্যবহার করবেন না। এতে হিতে বিরীতও হতে পারে।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর