আইপিএলে কোন দলের কোচ হতে পারেন রাহুল? দেখুন সমীকরণ

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) তাঁর পুরনো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজিতে ফিরতে পারেন বলে শোনা যাচ্ছে। আইপিএল দল রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালস এই দুটি দলে কোচ ছিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। আর এই উভয় দলই ফিরে যেতে পারেন তিনি। আইপিএল ২০২৫ এর আগে আবার তাঁর কাছে সুযোগ থাকবে কোচ হিসেবে এই দুই দলকে খেলানোর।রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সেরও সম্ভাবনা রয়েছে দ্রাবিড়কে কি হিসেবে পাওয়ার।

দিল্লি ক্যাপিটালস রিকি পন্টিংয়ের সঙ্গে তার সাত বছরের চুক্তি শেষ করেছে। এমন খবরও আসছে যে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) কুমার সাঙ্গাকারাকে তাদের সাদা বলের দলের প্রধান কোচ হিসাবে নিয়োগ করেছে। এমন পরিস্থিতিতে গত চার মৌসুমে রাজস্থান রয়্যালসের কোচের দায়িত্বে থাকা সাঙ্গাকারা যদি ইংল্যান্ড দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে রাহুল দ্রাবিড়ের জন্য পথ সম্পূর্ণ পরিষ্কার হয়ে যাবে।

   

Rahul Dravid

রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালস এই দুটি দলে কোচ ছিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)

এটা বিশ্বাস করা হয় যে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা ইংল্যান্ডের পুরুষ দলের ব্যবস্থাপনা পরিচালক রব কী-এর ঘনিষ্ঠ। তিনি ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলারের সঙ্গেও ভালো সম্পর্ক বজায় রেখেছেন। তিনি আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়েই খেলেন। সম্প্রতি সাঙ্গাকারা বলেছেন, ‘আমি জানি কোনও কারণে আমার নাম বলা হয়েছে, কিন্তু তেমন কোনও যোগাযোগ হয়নি ইংল্যান্ডের সঙ্গে আমার। আমি মনে করি যে কারও জন্য ইংল্যান্ডের সাদা বলের কোচ হওয়া দুঃসাহসিক কাজ হবে। কিন্তু সেখানে অনেক ভালো প্রার্থী রয়েছে। এই মুহূর্তে আমি খুব খুশি। রাজস্থান রয়্যালসের অভিজ্ঞতা খুবই সন্তোষজনক এবং এটি এমন একটি কাজ যা আমি গত চার বছর ধরে উপভোগ করেছি।’

অস্ট্রেলিয়ার ম্যাথিউ মটকে দুই বছরে টানা দ্বিতীয় বিশ্ব শিরোপা রক্ষা করতে ইংল্যান্ডের ব্যর্থতার পরে তাঁর মেয়াদ শেষ হওয়ার আগেই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ইংল্যান্ড টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর সেমিফাইনালে পৌঁছেছিল। কিন্তু তারপরে ভারতের কাছে হেরে গিয়েছে। অন্যদিকে আবার কলকাতার কোচ হিসেবে চলতি বছর জয়েন করেছিলেন গম্ভীর। বর্তমানে তিনি ভারতীয় পুরুষ দলের প্রধান কোচ। তাই কলকাতার হয়েও কোচের দ্বায়িত্ব সামলাতে পারেন দ্রাবিড়।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর