৩০০০ অডিশনের পর ছবিতে সুযোগ, মহিমার জীবনের এই কাহিনি জানেন?

‘পরদেশ’ ছবিটি মুক্তি পায় ১৯৯৭ সালে। এই ছবিতে শাহরুখ খানের সঙ্গে জুটি বাঁধতে দেখা গিয়েছিল অভিনেত্রী মহিমা চৌধুরীকে (Mahima Choudhary)। ছবিটি সে সময় একটি ব্লকবাস্টার হিট ছিল। এই দুজনের জুটিও দর্শকরা বেশ পছন্দ করেছিল। কিন্তু, জানেন কি কীভাবে ‘গঙ্গা’ চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন মহিমা? জানলে অবাক হবেন আপনিও।

শাহরুখ খান ও মহিমা (Mahima Choudhary) অভিনীত ‘পরদেশ’ ছবির গল্পই নয়, এর গানগুলোও মানুষের হৃদয়ে গভীর ছাপ ফেলেছে। আজও মানুষ ‘ইয়ে দিল দিওয়ানা’ এবং ‘দো দিল মিল রহে’ খুব আগ্রহ নিয়েই শোনে। এই ছবির সঙ্গে সম্পর্কিত অনেক ঘটনাই দর্শকদের জানা। তবে জানেন কি কীভাবে গোঙ্গা চরিত্রের জন্য সুযোগ পেয়েছিলেন নিউকমার মহিমা?

   

Untitled design 2024 08 11T111016.370

এই ছবিতে শাহরুখ খানের সঙ্গে জুটি বাঁধতে দেখা গিয়েছিল অভিনেত্রী মহিমা চৌধুরীকে (Mahima Choudhary)

পরদেশ ছবির জন্য নতুন মুখ খুঁজছিলেন সুভাষ ঘাই। তাই এই চরিত্রের জন্য তিন হাজারের বেশি মেয়ের অডিশন দিয়েছিলেন পরিচালক। কিন্তু, তিনি তাদের কাউকেই পছন্দ করেননি। এরপর সুভাষ ঘাই একটি পার্টিতে গিয়েছিলেন। সেখানেই তাঁর চোখ পড়ে মহিমা চৌধুরীর দিকে। এরপর পরিচালক তাঁকে ছবির ‘গঙ্গা’ চরিত্রের কথা বললে, তিনি অডিশনের জনু রাজি হয়ে যান। মহিমা তখন ভিডিও জকি হিসেবে কাজ করতেন।

‘পরদেশ’-এর আগে শাহরুখ খান এবং মাহিমা চৌধুরী অভিনীত এই ছবির নাম সুভাষ ঘাই ‘গঙ্গা’ রেখেছিলেন। কিন্তু পরে পরিবর্তন করে এর নাম পরদেশ রাখা হয়। ৮ আগস্ট ১৯৯৭-এ মুক্তিপ্রাপ্ত এই ছবির জন্য মহিমা চৌধুরী সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কারও পেয়েছিলেন। অভিনেত্রী তাঁর ক্যারিয়ারের শীর্ষে একটি ভয়ঙ্কর দুর্ঘটনার শিকার হয়েছিলেন। আর এরপরই তাঁর ক্যারিয়ার থমকে যায়।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর