আরজি কর কাণ্ডে এমন কথা বলে দিলেন ফিরহাদ! মেয়রের কথায় শোরগোল!

বাংলা হান্ট ডেস্কঃ শিরোনামে আরজি কর কাণ্ড। হাসপাতালের ভেতর তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় কার্যত কেঁপে গিয়েছে গোটা বাংলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অপরাধীর সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন। ‘এনকাউন্টার দাওয়াই’য়ের কথা শোনা গিয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখে। এবার এই নিয়ে মুখ খুললেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

আরজি কাণ্ড নিয়ে কী বললেন ববি (Firhad Hakim)?

শহর কলকাতার নামি হাসপাতালে তরুণী চিকিৎসকের সঙ্গে এমন মর্মান্তিক ঘটনা ঘটায় মহিলাদের নিরাপত্তা প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে। জোরকদমে তদন্ত চালাচ্ছে পুলিশ। এর মাঝেই এই ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিলেন কলকাতার মেয়র। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফিরহাদ বলেন, ‘ক্রিমিনাল ক্রিমিনালের কাজ করেছে। শাস্তি দিয়ে যাতে অন্য ক্রিমিনাল এমন কাজ করার সাহস না পায় সেটা নিশ্চিতভাবে প্রশাসন এবং আদালতের দেখার কথা’।

   

এরপর চিকিৎসকদের কর্মবিরতি (RG Kar Incident) নিয়ে মুখ খোলেন ফিরহাদ। মেয়র বলেন, তাঁর কন্যাও একসময় জুনিয়র ডাক্তার ছিলেন। কর্মবিরতির মাধ্যমে মানুষের ক্ষতি করা যায়। তবে এর মাধ্যমে কিছু অর্জন করা যায় না বলে দাবি করেন তিনি।

আরও পড়ুনঃ পুজোর আগেই সুখবর! এক ধাক্কায় ৭০০০ টাকা ভাতা বাড়াল রাজ্য সরকার! খুশির হাওয়া বাংলায়

এদিন অন্যায়কারী শাস্তি পাবেন বলেও জানান ফিরহাদ (Firhad Hakim)। তিনি স্পষ্ট বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় অন্যায় সহ্য করেন না, অন্যায় করতে দেন না এবং অন্যায় করলে তার শাস্তি দৃষ্টান্তমূলক হবে। যেটা আমরা কামদুনিতে দেখেছি’। আরজি কর কাণ্ডের অপরাধীও যে রেয়াত পাবে না, তা কার্যত এদিন স্পষ্ট করে দেন রাজ্যের মন্ত্রী।

firhad hakim

উল্লেখ্য, আরজি কর কাণ্ডে ধৃত সঞ্জয় রায় ইতিমধ্যেই নিজের দোষ কবুল করেছেন বলে জানা যাচ্ছে। শনিবার গ্রেফতারের পর তাঁকে শিয়ালদহ আদালতে হাজির করানো হয়েছিল। সেখানে ধৃতকে ১৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর