আজকের রাশিফল ১২ অগাস্ট, ভাগ্যের চাকা ঘুরবে এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: সেইসব কাজগুলি আজ বেশি করে করুন যেগুলি আপনাকে মানসিক দিক থেকে চাপমুক্ত রাখবে। তাড়াহুড়ো করে আজ কোথাও বিনিয়োগ করবেন না। কাউকে আজ আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। শুধু তাই নয়, কোনও কাজে আজ আপনি সহকর্মীদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে একটি অশ্বত্থ বা বট গাছের কাছে অথবা নিজের বাড়িতে মাটি দিয়ে পূর্ণ একটি পাত্রে ২৮ ফোঁটা তেল ফেলুন।

   

বৃষ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ আপনার স্বাস্থ্যের বিকাশ ঘটবে। আপনি আজ আর্থিক সঙ্কটের সম্মুখীন হলেও অভিভাবকদের সহায়তায় সেই সমস্যা থেকে মুক্তি পাবেন। বাড়ির পরিবেশে কোনও পরিবর্তন করার আগে সবার সম্মতি পেয়েছেন কিনা সেই বিষয়ে সতর্ক হন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি নিজের পছন্দমতো অতিবাহিত করবেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে দুর্গা সপ্তশতী পাঠ করুন।

মিথুন রাশি: প্রাচীন কোনও জিনিস অথবা গয়নার বিনিয়োগ করলে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ আপনি কোনও বিনোদনমূলক কাজকর্মে ব্যস্ত থাকতে পারেন। এই রাশির ব্যবসায়ীদের আজ অত্যন্ত সতর্কতার সাথে কাজ করতে হবে। পড়ুয়াদের তাদের পড়াশোনার প্রতি আরও বেশি মনোযোগী হতে হবে। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। বিবাহিত জীবনে আজ সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: ব্যবসায়িক ক্ষেত্রে এবং কর্মজীবনে উন্নতির লক্ষ্যে অভাবী ব্যক্তিদের লাল রঙের পোশাক দান করুন।

কর্কট রাশি: আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পাশাপাশি, অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপ এবং বাড়িতে চলা কোনও বিরোধের কারণে আজ আপনার মেজাজ খিটখিটে হয়ে উঠতে পারে। আপনি আজ কোনও মানসিক চাপের সম্মুখীন হতে পারেন। আজ আপনি এমন একটি আলোচনায় উপস্থিত থাকতে পারেন যেখান থেকে কিছু নতুন ধারণা পাবেন। বিবাহিত জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে সূর্যোদয়ের সময়ে “ওম ঘৃণী সূর্যায় নমঃ”-এই মন্ত্রটি জপ করুন।

সিংহ রাশি: দূর সম্পর্কের আত্মীয়দের সাথে আজ আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। আপনার একটি বহু প্রতীক্ষিত স্বপ্ন আজ পূরণ হবে। এই রাশির ব্যবসায়ীরা তাঁদের ব্যবসাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। যার জন্য তাঁদের নিকটবর্তী কেউ আর্থিকভাবে সাহায্য করতে পারেন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। সামগ্রিকভাবে দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হয় আপনি অবসর সময় পাবেন না। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে স্রোতযুক্ত জলে চার টুকরো লেড অথবা সীসা নিক্ষেপ করুন।

কন্যা রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে আপনি শরীরচর্চার প্রতি মনোযোগী হতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। মাথা ঠান্ডা রেখে আজ আপনার ব্যক্তিগত সমস্যাগুলিকে সমাধান করার চেষ্টা করুন। অভিজ্ঞ ব্যক্তিদের সাথে কথা বলার সময়ে আজ চোখ-কান খোলা রাখুন। কারণ, তাঁদের প্রতিটি পরামর্শ আপনার কাজে আসবে। অবসর সময়ে আজ আপনি একটি পার্কে বেড়াতে যেতে পারেন। সেখানে আপনার এমন একজন ব্যক্তির সাথে দেখা হবে যাঁর সাথে পূর্বে তর্ক হয়েছিল। জীবনসঙ্গীর সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অশ্বত্থ গাছে জল দিন এবং ওই গাছটিকে প্রদক্ষিণ করুন।

তুলা রাশি: আপনি আজ একজন আধ্যাত্মিক ব্যক্তির কাছ থেকে আশীর্বাদ লাভ করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আজ আপনার একটি অস্থাবর সম্পত্তি চুরি হতে পারে। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় কাটান। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে একমুখী রুদ্রাক্ষকে সাদা সুতোয় বেঁধে পরুন।

বৃশ্চিক রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অতিরিক্ত তেল মশলাযুক্ত এবং উচ্চ কোলেস্টেরল রয়েছে এমন খাবার থেকে দূরে থাকুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। একজন বন্ধুর কোনও সমস্যা আজ আপনাকে চিন্তায় ফেলতে পারে। ভালোবাসার মানুষটির সাথে আজ খারাপ আচরণ করবেন না। আপনি আজ একজন আধ্যাত্মিক ব্যক্তির কাছ থেকে আশীর্বাদ লাভ করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে অবশ্যই সর্পের ন্যায় আকৃতি বিশিষ্ট আংটি পরিধান করুন।

ধনু রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং খাওয়া-দাওয়ার বিষয়ে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আজ আপনার কোথাও ভ্রমণের সম্ভাবনা থাকলে আপনার মূল্যবান জিনিসপত্রগুলি সাবধানে রাখুন। নাহলে সেগুলি চুরির সম্ভাবনা রয়েছে। আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে।। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। একজন আধ্যাত্মিক ব্যক্তির কাছ থেকে আজ আপনি আশীর্বাদ লাভ করবেন। বিবাহিত জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে বাড়িতে নিজের ইষ্টদেবের রুপোর মূর্তি স্থাপন করে নিয়মিত পুজো করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: অন্যদের সাথে নিজের খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ আপনার স্বাস্থ্যের বিকাশ ঘটবে। বন্ধুদের আজ আপনার ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করতে দেবেন না। আজ আপনি দ্রুত অর্থ উপার্জন করতে চাইবেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আজ আপনি কোনও সৃজনশীল কাজে যুক্ত থাকতে পারেন। প্রতিটি কাজে আপনার বিচক্ষণতাকে কাজে লাগান। এর ফলে আপনি লাভবান হতে পারবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে বাড়ি থেকে পুরনো এবং ছেঁড়া বইগুলি সরিয়ে দিন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। যাঁরা শেয়ার বাজারে অর্থ বিনিয়োগ করেন তাঁরা আজ ক্ষতির সম্মুখীন হতে পারেন। তাই, বিনিয়োগের আগে অবশ্যই সতর্ক হন। তাড়াহুড়ো করে আজ কোনও সিদ্ধান্ত গ্রহণ করবেন না। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। শ্বশুরবাড়ির কাছ থেকে আজ আপনি একটি দুঃসংবাদ পেতে পারেন। যার ফলে আপনার মন খারাপ হয়ে যাবে। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে ভগবান ভৈরবের মন্দিরে দুধ অর্পণ করুন।

মীন রাশি: একজন পুরনো বন্ধু আজ আপনার কাছ থেকে আর্থিক সাহায্য চাইতে পারেন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। পরিবারের একজন সদস্যার অসুস্থতার কারণে আজ আপনি চিন্তিত হয়ে পড়তে পারেন। নতুন কোনও পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়নের জন্য এই দিনটি ভালো। বিবাহিত জীবনে আজ কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন। আজ আপনার জীবনে একটি আকর্ষণীয় ঘটনা ঘটতে পারে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে একটি পাত্রে জল ভরে সেটিতে বিধারা গাছের শিকড় সারারাত ভিজিয়ে রাখুন এবং পরের দিন সকালে সেই জল পান করুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর