বাংলা জুড়ে তুমুল বর্ষণ! দক্ষিণবঙ্গের এই ৭ জেলায় জারি হলুদ সতর্কতাঃ আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্কঃ বাংলাজুড়ে বর্ষণ চলছে। নর্থ টু সাউথ, সর্বত্র দেখা যাচ্ছে এক চিত্র। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী এক সপ্তাহ বিক্ষিপ্তভাবে জেলায় জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার যেমন দক্ষিণবঙ্গের (South Bengal Weather) ৭টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এই জেলাগুলিতে (Weather Update)।

আজ কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া (South Bengal Weather)?

গত সপ্তাহ থেকেই ‘খেল’ দেখাতে শুরু করেছে বৃষ্টি। সপ্তাহান্তেও বিক্ষিপ্তভাবে ভিজেছে দক্ষিণবঙ্গের (South Bengal) বহু জেলা। আজ থেকে শুরু হতে চলা সপ্তাহেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে দক্ষিণের ৭টি রাজ্যে হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবারও জারি থাকবে একই সতর্কতা। বুধবারেও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

   

আজ উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে বজ্রপাতের হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া দক্ষিণবঙ্গের বাকি সকল জেলাতেই বৃষ্টিপাতের (Rainfall Alert) সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার বজ্রপাতের পূর্বাভাস রয়েছে দক্ষিণের প্রত্যেকটি জেলায়। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

আরও পড়ুনঃ আরজি কর কাণ্ডে এমন কথা বলে দিলেন ফিরহাদ! মেয়রের কথায় শোরগোল!

বুধবারও বজায় থাকবে বৃষ্টির সিলসিলা। সেদিন ভিজতে পারে হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং পূর্ব মেদিনীপুর। বৃহস্পতিবার হুগলি, দুই বর্ধমান, নদিয়া এবং বীরভূমে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ১৮ তারিখ অবধি দক্ষিণবঙ্গের (South Bengal Weather) নানান জেলায় হালকা থেকে মাঝারি বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে।

South Bengal weather rainfall alert in Kolkata North Bengal West Bengal weather update 11th August

অন্যদিকে উত্তরবঙ্গেও আগামী ৭ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ এবং আগামীকাল বজ্রবিদ্যুৎ কিংবা ভারী বৃষ্টিপাতের তেমন পূর্বাভাস না থাকলেও বুধবার আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ে ভারী বৃষ্টি হতে পারে জানিয়েছে হাওয়া অফিস। ভিজবে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর