এই দিন আসছে বড়বদল! পাল্টে যাবে কলকাতা মেট্রোর সময়সূচি! কতক্ষণ মিলবে পরিষেবা?

বাংলাহান্ট ডেস্ক : আর কিছুদিন পর ১৫ আগস্ট। ভারতের স্বাধীনতা দিবস। ১৫ আগস্ট উপলক্ষ্যে দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ছুটি থাকবে। এ দিন কেমন থাকবে কলকাতা মেট্রোর (Kolkata Metro) পরিষেবা? কলকাতা মেট্রো (Kolkata Metro) সূত্রের খবর, স্বাধীনতা দিবসের দিন পরিষেবা দেবে কলকাতা মেট্রো।

স্বাধীনতা দিবসে কলকাতা মেট্রোর (Kolkata Metro) সময়সূচি

তবে অন্যান্য দিনের তুলনায় অনেকটাই কম চলবে মেট্রো। কলকাতা মেট্রো (Kolkata Metro) কর্তৃপক্ষ জানিয়েছে, ১৫ ই আগস্ট মোট ১৮৮ টি মেট্রো চলাচল করবে নিউ গড়িয়া থেকে দক্ষিণেশ্বরের মধ্যে। অন্যান্য সাধারণ দিনে নর্থ-সাউথ (ব্লু লাইন) করিডোরে চলাচল করে ২৮৮ টি মেট্রো। এক এক দিক থেকে এদিন চলবে ৯৪ টি মেট্রো।

   

আরোও পড়ুন : শিক্ষকদের পকেট থেকে মেটাতে হবে মিড ডে মিলের টাকা! নয়া নির্দেশিকা ঘিরে তোলপাড়

স্বাধীনতা দিবসের (Independence Day) দিন নিউ গড়িয়া ও দক্ষিণেশ্বর স্টেশন থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬ টা ৫০ মিনিটে। দুই দিক থেকেই শেষ মেট্রো ছাড়বে রাত ৯:৪০ মিনিটে৷ অন্যান্য দিনের মতো এদিন রাত ১০:৪০ মিনিটে রাতের মেট্রোটি চলবে না বলে জানিয়েছে কলকাতা মেট্রো (Kolkata Metro) কর্তৃপক্ষ।

আরোও পড়ুন : ‘আমার বিয়ের আংটি…’ বিচ্ছেদ নিয়ে প্রথমবার মুখ খুললেন অভিষেক

স্বাধীনতা দিবসের দিন পরিষেবা কম থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো (East West Metro) করিডোরেও। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ স্টেশন পর্যন্ত এদিন চলবে ৯০ টি মেট্রো। অন্যান্য দিনে এই রুটে চলাচল করে ১০৬ টি মেট্রো। ১৫ ই আগস্ট কম মেট্রো চলবে হাওড়া ময়দান থেকে-এসপ্ল্যানেডে রুটেও।

kolkata metro rail (1)

এদিন হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের মধ্যে চলাচল করবে মোট ৯০ টা মেট্রো। এই রুটে অন্যান্য সাধারণ দিন চলাচল করে ১৩০ টা মেট্রো।  অর্থাৎ বোঝাই যাচ্ছে সব রুটেই মেট্রো পরিষেবা কম থাকবে স্বাধীনতা দিবসের দিন। তবে এদিন ছুটি থাকায় যাত্রীদের খুব একটা সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর