বিরাট সুখবর! মাত্র ৪৫০ টাকায় পাওয়া যাবে LPG সিলিন্ডার! এক ঘোষণায় খুশির হাওয়া রাজ্যে

বাংলা হান্ট ডেস্কঃ শহর তো বটেই, বর্তমানে এদেশের বহু গ্রামেও পৌঁছে গিয়েছে এলপিজি গ্যাস কানেকশন। কাঠ জ্বালিয়ে অথবা উনুন, স্টোভে রান্না করার চল এখন প্রায় নেই বললেই চলে। তবে দিন দিন যেভাবে গ্যাসের (LPG Gas) দাম বাড়ছিল তাতে পকেটে চাপ পড়ছিল বহু মানুষের। এবার জনগণের সুরাহা করতে বিরাট ঘোষণা করল সরকার।

মাত্র ৪৫০ টাকা মিলবে এলপিজি গ্যাস (LPG Gas) সিলিন্ডার!

আর কয়েকদিন পরেই সারা দেশ জুড়ে উদযাপিত হবে রাখি বন্ধন উৎসব। তার আগে গৃহস্থদের মুখে হাসি ফোটাতে গ্যাস নিয়ে বিরাট ঘোষণা করল রাজ্য সরকার। জানানো হল, মাত্র ৪৫০ টাকায় এলপিজি গ্যাস সিলিন্ডার পাওয়া যাবে। জানা যাচ্ছে, সরকারের এই সিদ্ধান্তের ফলে প্রায় ১.২৯ কোটি মহিলা উপকৃত হবেন।

   

রাখি বন্ধনের ঠিক আগে এলপিজি গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder) নিয়ে এই ঘোষণা করেছে মধ্যপ্রদেশ সরকার। সম্প্রতি সেই রাজ্যের মুখ্যমন্ত্রী ডঃ মোহন যাদব ঘোষণা করেছেন, লাডলি বেহনা যোজনার অধীন মাত্র ৪৫০ টাকা খরচ করলেই পাওয়া যাবে গ্যাস সিলিন্ডার। সরকারের এই ঘোষণায় মুখে হাসি ফুটেছে অনেকের।

আরও পড়ুনঃ ‘রবিবারের মধ্যে না পারলে CBI-কে দিয়ে দেব’! আরজি কর কাণ্ডে বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

জানা যাচ্ছে, এর জন্য সরকারের (Government of Madhya Pradesh) তরফ থেকে ১৬০ কোটি টাকার একটি বাজেট বরাদ্দ করা হয়েছে। সরকারের ঘোষণায় বলা হয়েছে, লাডলি বেহনা যোজনার আওতায় এলপিজি গ্যাস সিলিন্ডারে ভর্তুকি প্রদান করা হবে। ৩৯৮ টাকা ভর্তুকি দেওয়া হবে। সেই হিসেবে ১৪.২ কেজির গ্যাস সিলিন্ডার কিনতে ৮৪৮ টাকার বদলে মাত্র ৪৫০ টাকা খরচ হবে।

lpg gas cylinder

এই প্রথম নয়, এর আগে জুলাই মাসেও লাডলি বেহনা যোজনার অধীন অতিরিক্ত ভর্তুকি (LPG Gas) দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। সেবার অতিরিক্ত ২৫০ টাকা সাবসিডি দেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল। আগস্ট মাসের প্রথম দিনেই উপভোক্তাদের অ্যাকাউন্টে এই টাকা ঢুকে যাবে বলে জানানো হয়েছিল।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর