মঙ্গলেও তোলপাড় বাংলা! আজ বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা? রইল আবহাওয়ার তাজা আপডেট

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার কমবেশি রাজ্যের প্রত্যেকটি জেলায় বৃষ্টি হয়েছে। মঙ্গলেও আবহাওয়ার বিশেষ পরিবর্তন হবে না। আজও দক্ষিণবঙ্গে (South Bengal Weather) ঝেঁপে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। জেলায় জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা (Weather Update)।

দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় জারি হলুদ সতর্কতা (South Bengal Weather)?

বর্তমানে ঝাড়খণ্ড ও সংলগ্ন এলাকা, উত্তর পূর্ব অসম এবং পূর্ব বাংলাদেশ ও সন্নিহিত এলাকার ওপর একটি করে ঘূর্ণাবর্ত অবস্থা করছে। যে কারণে আজ রাজ্যজুড়ে বর্ষণের পূর্বাভাস রয়েছে। তিনটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মোট ২২টি জেলায় জারি করা হয়েছে সতর্কতা। বুধবার আরও বেশি জেলায় ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

   

আজ দক্ষিণবঙ্গের (South Bengal) সকল জেলার অধিকাংশ অংশে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রত্যেকটি জেলাতেই হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আগামীকাল হুগলি, দুই ২৪ পরগণা, দুই বর্ধমান এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃহস্পতিবারও বজায় থাকবে বৃষ্টির সিলসিলা।

আরও পড়ুনঃ ‘একজনের পক্ষে সম্ভব নয়’! আরজি কর কাণ্ডে নয়া মোড়, বিস্ফোরক দাবি হাসপাতালের চিকিৎসকের!

স্বাধীনতা দিবসের দিন ভিজতে পারে হাওড়া, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর এবং নদিয়ার কিছু কিছু অংশ। শুক্রবার দক্ষিণের ৪টি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস (Rainfall Alert) দেওয়া হয়েছে। শনিবার এবং রবিবার থেকে কোনও জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা জারি করেনি হাওয়া অফিস।

South Bengal weather rainfall alert in North Bengal Kolkata West Bengal weather update 12th August

দক্ষিণবঙ্গের (South Bengal Weather) মতো উত্তরবঙ্গেও আজ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোচবিহার বাদে উত্তরের ৭টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের দুই একটি অংশে ভারী বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, দুই দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোচবিহারেরও বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। বুধবার জলপাইগুড়ি এবং কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃহস্পতিবার এবং শুক্রবার উত্তরের কোনও জেলার জন্য বজ্রবিদ্যুৎ অথবা ভারী বৃষ্টির পূর্বাভাস নেই।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর