সঙ্গে রাখুন ছাতা-রেনকোট! বঙ্গে এবার দাপট দেখাবে বৃষ্টি, এই জেলাগুলিতে রয়েছে বিপর্যয়ের সম্ভাবনা

বাংলা হান্ট ডেস্ক: এবার ফের বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা। হাওয়া অফিসের পূর্বাভাস (Weather Update) অনুযায়ী জানা গিয়েছে যে, মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আগামী বুধ এবং বৃহস্পতিবার। এদিকে, মঙ্গলবার উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনা সহ পূর্ব মেদিনীপুর এবং নদীয়া জেলায় বৃষ্টির বেশি সম্ভাবনা রয়েছে।

রাজ্যজুড়ে দাপট দেখাবে বৃষ্টি (Weather Update):

এবারে যদি আমরা উত্তরবঙ্গের আবহাওয়ার দিকে তাকাই সেক্ষেত্রেও রয়েছে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝির বৃষ্টির সম্ভাবনা। হাওয়া অফিস সূত্রে (Weather Update) জানা গিয়েছে যে, উত্তরবঙ্গের ওপরের দিকের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। অর্থাৎ, দার্জিলিং থেকে শুরু করে জলপাইগুড়ির মতো জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

   

Weather Update Rain is forecast in these districts of the state.

তবে, আলিপুরদুয়ার, কালিম্পং এবং কোচবিহারে হতে পারে ভারী বৃষ্টি। জানিয়ে রাখি, উত্তরবঙ্গের নিচের দিকের জেলা অর্থাৎ মালদহ এবং দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির পূর্বাভাস (Weather Update) রয়েছে। এদিকে, আগামী বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি এবং কোচবিহারে।

আরও পড়ুন: এই অফবিট গ্রামেই শুটিং হয়েছে আপনার প্রিয় সিনেমার! দুর্গাপুজোয় আসুন ঘুরে, ভরে যাবে মন-প্রাণ

উল্লেখ্য যে, কলকাতায় মঙ্গলবার সমগ্র দিন জুড়েই আকাশ আংশিক মেঘলা থাকবে। এর পাশাপাশি বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনাও (Weather Update) রয়েছে। তবে, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। মঙ্গলবারে শহর কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আগামী বুধ এবং বৃহস্পতিবারের বৃষ্টি বাড়বে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: ৪,০০০ টাকা দিয়ে শুরু করেন ব্যবসা! আজ প্রতিমাসে হচ্ছে ২.৫ লক্ষের আয়, সবাইকে চমকে দিলেন মা-ছেলে

হাওয়া অফিসের পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, আগামী বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ৬ টি জেলায় হতে পারে ভারী বৃষ্টি। হাওড়া থেকে শুরু করে নদীয়া এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনাতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি, বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে, আগামী শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। যদিও, দুই মেদিনীপুর এবং দুই চব্বিশ পরগনাতে হতে পারে ভারী বৃষ্টি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর