হায় হায়!এই ‘মহান’ ব্যক্তির জন্যেই দু’দশক পিছিয়েছে রাজ্যের শিক্ষাব্যবস্থা! আদালতে কড়া মন্তব্য ED’র

বাংলাহান্ট ডেস্ক : রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে মানিক ভট্টাচার্য ২০ বছর পিছিয়ে দিয়েছেন, আদালতে এমনটাই বক্তব্য রাখল ইডি (Enforcement Department)। নিজের হয়ে সওয়াল করতে গিয়ে মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya) এর আগের শুনানির দিন আদালতে (Calcutta High Court) কেঁদে ফেলেছিলেন।

মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) নিয়ে ইডির মন্তব্য

ইডি’র আইনজীবী ফিরোজ় এডুলজি কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে সোমবার বলেন,  “আজ উনি (মানিক) কাঁদছেন, কিন্তু ওঁর পরিকল্পিত কেলেঙ্কারির জন্যে বহু মানুষের ক্ষতি হয়েছে এবং রাজ্যের শিক্ষা ব্যবস্থা ২০ বছর পিছিয়ে গিয়েছে। ক্যানসারের মতো শিক্ষা ব্যবস্থাকে জর্জরিত করেছে এই কেলেঙ্কারি।”

   

আরোও পড়ুন : আরেব্বাস! এগুলিই ভারতের ‘টপ টেন’ ইন্সটিটিউট! লিস্ট ধরাল NIRF, বাংলা থেকে জায়গা পেল কারা ?

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির (Primary Recruitment Scam) মামলায় ধৃত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়কের সেই ঘটনার প্রেক্ষিতে আজ এই মন্তব্য করেছেন ইডির আইনজীবী আদালতে। আজ ইডির আইনজীবীর দাবি, পরিকাঠামো উন্নয়ন খাতে প্রতিটি কলেজ থেকে পঞ্চাশ হাজার টাকা করে তোলা হয়েছিল  ‘উত্তরবঙ্গ এডুকেশনাল সোসাইটি ও ট্রাস্ট’ নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে।

আরোও পড়ুন : হাতে আসবে ডবল রিটার্ন! LIC’র এই প্ল্যানেই হবে বাজিমাত! বিনিয়োগ করলেই সোনায় সোহাগা

প্রশিক্ষণের নামে পড়ুয়াদের কাছ থেকে নেওয়া হয়েছিল পাঁচ হাজার টাকা করে। এইভাবে অনৈতিক উপায়ে আদায় করা হয়েছিল ২ কোটি ৬৪ লক্ষ টাকা। এমনকি লেনদেন করা হয়েছিল মৃত্যুঞ্জয় চট্টোপাধ্যায় নামে এক মৃত ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে। এই মৃত্যুঞ্জয় চট্টোপাধ্যায় ২০১৬ সালে মারা যান। মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya) স্ত্রী ২০১৯ সালে সেই অ্যাকাউন্টে কেওয়াইসি জমা করেন।

Manik Bhattacharya

যদিও মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya) পাল্টা দাবি, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ আনা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা ও পরিকল্পিত। তাঁর স্ত্রীর সাথে জয়েন্ট অ্যাকাউন্ট ছিল মৃত্যুঞ্জয় চট্টোপাধ্যায়ের। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষ জানান, এই মামলার পরবর্তী শুনানি হবে ২৩ আগস্ট। তার আগে আজ ইডি আদালতে মানিক ভট্টাচার্য কথা বলতে পারবেন নিজের আইনজীবীর সাথে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর