ঘূর্ণাবর্তের জের! বুধে ভারী বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের এই ৩ জেলাঃ আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্কঃ স্বাধীনতা দিবসের আগে রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী কয়েকদিন ভারী বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কিছু জেলা। ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপ অক্ষরেখার উপস্থিতির সঙ্গে মৌসুমি অক্ষরেখার অনুকূল অবস্থানের কারণে দক্ষিণে বৃষ্টি বাড়বে বলে খবর। বুধেও তোলপাড় হবে বেশ কিছু জেলা (Weather Update)।

আজ কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া (South Bengal Weather)?

মৌসুমি অক্ষরেখা দক্ষিণবঙ্গের ওপর রয়েছে। সেই সঙ্গেই দক্ষিণবঙ্গের (South Bengal) ওপর দিয়ে গিয়েছে রাজস্থান থেকে বিস্তৃত একটি নিম্নচাপ অক্ষরেখা। এই দুইয়ের জোড়া ফলায় আগামী কয়েকদিন দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী শনিবার অবধি দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও উত্তরে বর্ষণ এবার কমবে।

   

আবহাওয়া দফতর জানাচ্ছে, বুধবার দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলা বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা (Rain Forecast) রয়েছে। এর মধ্যে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণায় বেশি বৃষ্টি হতে পারে। স্বাধীনতা দিবসের দিনও তোলপাড় হবে দক্ষিণের বেশ কিছু জেলা।

আরও পড়ুনঃ ‘৩টে অবধি সময় দিলাম’! আরজি কর মামলায় রাজ্যকে চরম নির্দেশ হাইকোর্টের, তোলপাড় বাংলা!

আগামীকাল বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হতে পারে হাওড়ায়। সেই সঙ্গেই পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণার পাশাপাশি হাওড়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৭ আগস্ট অবধি দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

South Bengal weather rainfall alert Kolkata North Bengal West Bengal weather update 13th August

এদিকে দক্ষিণবঙ্গে (South Bengal Weather) যখন টানা বৃষ্টির পূর্বাভাস, উত্তরে তখন তুলনামূলকভাবে বৃষ্টি কিছুটা কমবে বলে জানা যাচ্ছে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কালিম্পংয়ের দুই একটি অংশে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। আজ উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। স্বাধীনতা দিবসের দিন তথা বৃহস্পতিবার প্রত্যেকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর