পঞ্চায়েত ভোটে গেরুয়া ঝড়! ধুয়েমুছে সাফ তৃণমূল, বাম! শুভেচ্ছায় ভরালেন সুকান্ত মজুমদার

বাংলা হান্ট ডেস্কঃ এবারের লোকসভা নির্বাচনে গোটা দেশে সার্বিকভাবে বিজেপি তেমন ভালো ফলাফল করতে পারেনি। বাংলাতেও মুখ থুবড়ে পড়েছিল গেরুয়া শিবির। তবে পঞ্চায়েত ভোটে ঘুরে গেল ‘খেলা’। ত্রিস্তরীয় গ্রাম পঞ্চায়েত নির্বাচনে বিপুল ভোটে জয়ী হল পদ্ম শিবির। যদিও বাংলা নয়, ঘটনাটি ঘটেছে পড়শি রাজ্য ত্রিপুরায় (BJP In Tripura)।

পঞ্চায়েত ভোটে বিজেপির জয়জয়কার (BJP In Tripura)!

গত ৮ আগস্ট নির্বাচন হয়েছিল। পঞ্চায়েত ভোটে বিজেপি যে চমকপ্রদ ফলাফল করবে তা আগেই জানিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। ভোটের ফলাফল ঘোষণার পর দেখা গেল, অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে তাঁর পূর্বাভাস। পদ্মের ধাক্কায় কার্যত বেসামাল হয়ে পড়েছে বিরোধীরা।

   

আরও পড়ুনঃ ঘূর্ণাবর্তের জের! বুধে ভারী বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের এই ৩ জেলাঃ আবহাওয়ার খবর

নির্বাচনের রেজাল্ট বলছে, ত্রিপুরায় (Tripura) গ্রাম পঞ্চায়েতে ৪৮২৫টি আসনে জয়ী হয়েছে বিজেপি। ৯৪টি আসনে জিতেছে তিপ্রা। কংগ্রেস এবং বামেদের ঝুলিতে রয়েছে যথাক্রমে ২৪টি এবং ২০টি আসন। পঞ্চায়েত সমিতির ফলাফলেও দেখা গিয়েছে পদ্ম শিবিরের দাপট। ২৯৫টি কেন্দ্রে পদ্ম ফুটলেও মাত্র একটি আসনে জিতেছে সিপিআইএম। নির্দল ১। জেলা পরিষদে একেবারে ক্লিন সুইপ করেছে গেরুয়া শিবির।


পড়শি রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটে (Tripura Panchayat Polls) দলের এমন ফলাফল দেখে স্বভাবতই খুশি বঙ্গ বিজেপির নেতারা। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এক্স হ্যান্ডেলে লেখেন, ‘ত্রিপুরায় এমন একপেশে জয়ের জন্য বিজেপিকে শুভেচ্ছা। নরেন্দ্র মোদীজির নেতৃত্বে পঞ্চায়েত ভোটে বিজেপি দাপট দেখিয়েছে। মুখ্যমন্ত্রী মানিক সাহা এবং ত্রিপুরায় বিজেপির সকল কার্যকর্তাকে এই দুর্দান্ত সাফল্যের জন্য অভিবাদন জানাই’।

bjp flags BJP in Tripura

এদিকে নির্বাচনের আগেই বিরাট প্রতিশ্রুতি দিয়েছিল ত্রিপুরা সরকার। পঞ্চায়েত ভোট সম্পন্ন হলেই ১০,০০০ চাকরির কথা বলা হয়েছিল। ত্রিপুরা পুলিশ, স্পেশ্যাল এক্সিকিউটিভ থকে শুরু করে জুনিয়র রিক্রুটমেন্ট বোর্ড, একাধিক ক্ষেত্রে নিয়োগের কথা রয়েছে। এবার ভোটে (BJP In Tripura) একপেশে জয়ের পর সেই প্রতিশ্রুতি কতখানি রাখা হয় সেটাই দেখার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর