১ বছরেই টাকা ডবল! ১০২.০৫% রিটার্ন! অবাক লাগছে? এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেই দেখুন

বাংলাহান্ট ডেস্ক : আজকাল অধিকাংশ মানুষ ভবিষ্যতের জন্য বিনিয়োগের মাধ্যমে হিসেবে বেছে নিচ্ছেন বিভিন্ন প্রকল্পকে। একটা সময় উচ্চবিত্ত বা উচ্চ মধ্যবিত্তদের বিনিয়োগের মাধ্যম ছিল মিউচুয়াল ফান্ড (Mutual Fund)। তবে ধীরে ধীরে সাধারণ মধ্যবিত্ত শ্রেণি আগ্রহ অনুভব করছেন মিউচুয়াল ফান্ডের (Mutual Fund) প্রতি।

মিউচুয়াল ফান্ডে (Mutual Fund) বিনিয়োগ (Investment)

আমরা আজ যে মিউচুয়াল ফান্ড (Mutual Fund) সম্পর্কে আপনাদের জানাচ্ছি সেটি গত এক বছরে দিয়েছে ডবল রিটার্ন (Return)। মাত্র এক বছরে এই মিউচুয়াল ফান্ড ১০২.০৫% রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের। অর্থনৈতিক বিশেষজ্ঞরা দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগের (Investment) পরামর্শ দেন মিউচুয়াল ফান্ডে।

   

আরোও পড়ুন : অধ্যক্ষের ‘না!’ নিষেধ অমান্য করে MLA’দের নিয়ে বিধানসভার বাইরে ধর্না শুভেন্দুর, তোলপাড় শুরু

বলা হয়ে থাকে যত বেশি সময় আপনি মিউচুয়াল ফান্ডে (Mutual Fund) দেবেন তত ভালো রিটার্ন পাবেন। তবে সব ক্ষেত্রে দীর্ঘ সময়ের জন্য মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ প্রয়োজন হয় না। অনেক মিউচুয়াল ফান্ড রয়েছে যেগুলি স্বল্প সময়েই ভালো রিটার্ন দেয়। AMFI-এর ডেটা বলছে, গত এক বছরে ১০২.০৫% এর রিটার্ন দিয়েছে HDFC Defence Fund-এর ডাইরেক্ট প্ল্যান।

আরোও পড়ুন : ফ্রি ফ্রি ফ্রি! ভারতের এই ট্রেনে চড়তে লাগে না ১ টাকাও! বিনা টিকিটের সফরেই দেখবেন স্বর্গীয় দৃশ্য

এই ফান্ড মাত্র এক বছরে বিনিয়োগকারীদের টাকা ডবল করে দিয়েছে। HDFC Defence Fund-এর ডাইরেক্ট প্ল্যানে যারা বিনিয়োগ করেছিলেন তাদের টাকা মাত্র এক বছরে ডবল হয়ে গেছে। এই বিনিয়োগকারীদের অপেক্ষা করতে হয়নি দীর্ঘ সময় ধরে। তবে একটা কথা মাথায় রাখা উচিত মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ সর্বদা ঝুঁকি সাপেক্ষ।

Untitled design 20240719 221342 0000

সর্বদা একই হারে মিউচুয়াল ফান্ডে (Mutual Fund) রিটার্ন পাওয়া যায় না। শেয়ার বাজারের ওঠা-নামার উপর নির্ভর করে এটির রিটার্ন। HDFC Defence Fund-এর ডাইরেক্ট প্ল্যান ১০২.০৫% রিটার্ন দিয়েছে গত এক বছরে। তার মানে এই নয় যে আগামী দিনেও একই হারে রিটার্ন দেবে এই প্ল্যান। তাই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের আগে সর্বদা বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর