কেবিসি করে নিজেই কোটিপতি অমিতাভ! সিজন ১৬-র এপিসোড পিছু কত পারিশ্রমিক পান

বাংলা হান্ট ডেস্ক : বলিউড (Bollywood) শাহেনশা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। বয়স তাঁর কাছে আজও  একটা সংখ্যা মাত্র। এই বয়সে এসেও দাপিয়ে  অভিনয় করে চলেছেন এই ৮১ বছরের যুবক। অভিনয় জীবনে চূড়ান্ত সফল অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) আয়ের উৎস একাধিক। যার মধ্যে অন্যতম হিন্দি টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় গেম শো ‘কৌন বানেগা ক্রোড়পতি’ (Kaun Banega Crorepati)।

কোন সিজনে কত পারিশ্রমিক পান অমিতাভ (Amitabh Bachchan)?

এই নিয়ে কেবিসির ১৬ (KBC 16) তম সিজন সম্প্রচারিত হচ্ছে টেলিভিশনের পর্দায়। আর এই নতুন সিজনেও আরও একবার সঞ্চালক হিসেবে ফিরে এসেছেন বিগ-বি (Amitabh Bachchan)। এই নতুন সিজনে বর্ষীয়ান অভিনেতা পারিশ্রমিক (Salary) পাচ্ছেন কোটিতে। ২০০০ সালে প্রথম যখন কেবিসি শুরু হয়েছিল তখন থেকে এই নতুন সিজেনে বিগবি কত পারিশ্রমিক পাচ্ছেন সম্প্রতি তার তালিকা প্রকাশিত হয়েছে মানি কন্ট্রোল -র প্রতিবেদনে। আসুন এক নজরে দেখে নেয়া যাক সেই তালিকা।

   

কেবিসি ১ – ২৫ লক্ষ টাকা, কেবিসি ২ – ২৫ লক্ষ টাকা, কেবিসি ৪ – ৫০ লক্ষ টাকা, কেবিসি ৫ – ৫০ লক্ষ টাকা, কেবিসি ৬ – ১.৫ কোটি থেকে ২ কোটি টাকার মধ্যে, একইভাবে কেবিসি ৭ – ১.৫ কোটি থেকে ২ কোটি টাকার মধ্যে। আর কেবিসি ৮ এর জন্য নিয়েছিলেন  ২ কোটি টাকা, কেবিসি ৯ –এর জন্য নিয়েছিলেন ২.৯ কোটি টাকা, এরপর কেবিসি ১০ তে পারিশ্রমিক বেড়ে হয়  ৩ কোটি টাকা। আর কেবিসি ১১-এ – ৩.৫ কোটি টাকা। কেবিসি ১২তে নিয়েছিলেন – ৩.৫ কোটি টাকা। এছাড়া  কেবিসি ১৩ তে – ৩.৫ টাকা কোটি এবং কেবিসি ১৪ এবং ১৫ তে পেয়েছিলেন ৪ থেকে ৫ কোটি টাকার মধ্যে। যা কেবিসি সিজন ১৬ তে বেড়ে হয়েছে ৫ কোটি টাকা।

আরও পড়ুন : কলকাতার রাস্তায় রাতের দখল নিচ্ছেন কোন তারকারা? এক নজরে দেখে নিন তালিকা

প্রসঙ্গত এই তালিকা থেকে একথা স্পষ্ট কেবিসি শুরুতে বিগবি’র আয় লাখে হলেও এখন তা পৌঁছেছে কোটিতে। ২০০০ সালে যখন কেবিসি শুরু হয়েছিল তখন নিজের ক্যারিয়ারে খুবই খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন অভিনেতা। তাই তখন  অর্থ উপার্জনের জন্য তিনি যে প্রস্তাব পেয়েছিলেন তাই লুফে  নিয়েছিলেন। এমনই একদিন হঠাৎ করে বিগবির কাছে প্রস্তাব এসেছিল ব্রিটিশ শো ‘হু ওয়ান্টস টু মিলিনিয়র’-এর হিন্দি সংস্করণ ‘কৌন বানেগা ক্রোড়পতি’ সঞ্চালনা করার প্রথম সুযোগ।

KBC3

প্রথম সিজেনেই অমিতাভ বচ্চনের সঞ্চালনা মন ছুঁয়ে যায় আপামর দেশবাসীর। যা তাঁকে  রাতারাতি পৌঁছে দেয় দর্শকদের ঘরে ঘরে। তাই অভিনয় জীবনে যখন একের পর এক ব্যর্থতা গ্রাস করছিল বিগবিকে। ঠিক তখনই কেবিসির জনপ্রিয়তা অমিতাভ বচ্চনের ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়।  একই সাথে ফিল্মি ক্যারিয়ারেও  জোয়ার আসে অভিনেতার। জানা যায় ওই একই বছরে আদিত্য চোপড়ার ব্লকবাস্টার রোমান্টিক সিনেমা মহব্বতে সিনেমায় অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর