ভারত কি আজ তার সপ্তম পদক পাবে? জানুন বিস্তারিত

ভিনেশ ফোগাট (Vinesh Phogat) মামলায় কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) থেকে গোটা দেশ ন্যায়বিচার আশা করে। আজ ভিনেশের (Vinesh Phogat) মামলার সিদ্ধান্ত জানাবে সিএএস। বলা হচ্ছে, ভারতীয় সময় অনুযায়ী রাত ৯.৩০ মিনিটে এই সিদ্ধান্ত আসবে। এর আগে ৯ আগস্ট, সিএএস-এ ভিনেশ ফোগাটের মামলা নিয়ে প্রায় তিন ঘন্টা বিতর্ক হয়েছিল। ভিনেশের মামলাটি পরিচালনা করছিলেন দেশের প্রখ্যাত আইনজীবী হরিশ সালভে। তবে, মামলার শুনানি শেষ হওয়ার পরে, সিএএস ভিনেশ ফোগাটের কাছে তিনটি প্রশ্নের উত্তর চেয়েছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, ভিনেশের উত্তরের ভিত্তিতেই সিএএস তার সিদ্ধান্ত দেবে।

এটি উল্লেখযোগ্য যে ভারতের তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাট প্যারিস অলিম্পিকে ৫০ কেজি কুস্তিতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। ভিনেশ প্রথমে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন এবং গত অলিম্পিকের স্বর্ণপদক বিজয়ীকে পরাজিত করেন এবং তারপর কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে শক্তিশালী জয় নিবন্ধন করেন। এভাবেই ফাইনালে উঠেছিলেন ভিনেশ। সবাই ভিনেশের কাছ থেকে সোনার পদক আশা করেছিল।

   

Vinesh Phogat

আজ ভিনেশের (Vinesh Phogat) মামলার সিদ্ধান্ত জানাবে সিএএস

ফাইনালের দিন, ১০০ গ্রাম অতিরিক্ত ওজনের কারণে ভিনেশ ফোগাটকে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। এর পরে ভিনেশ সিএএসের কাছে আবেদন করেছিলেন এবং রৌপ্য পদক দাবি করেছিলেন। আজ সিএএস তার সিদ্ধান্ত জানাবে। সিএএসের কাছ থেকে রৌপ্য পদকের প্রত্যাশা করছে গোটা দেশ। ভিনেশ এটি পেলে প্যারিস অলিম্পিকে এটি হবে দেশের সপ্তম পদক।

প্যারিস অলিম্পিক ২০২৪-এ ভারত মোট ৬টি পদক জিতেছে। ৫টি ব্রোঞ্জ ও ১টি রৌপ্য পদক রয়েছে। জ্যাভলিন নিক্ষেপে রৌপ্য পদক জিতেছেন নীরজ চোপড়া। ভারতীয় হকি দল ব্রোঞ্জ পদক জিতেছিল। শুটিংয়ে দেশ পেয়েছে তিনটি পদক। তাঁদের তিনটিই ব্রোঞ্জ। কুস্তি থেকে একটি পদকও এসেছে। ব্রোঞ্জ জিতেছেন আমান সেহরাওয়াত।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর