ধোনির পথকেই অনুসরণ! ১৫ আগস্ট অবসর নিতে পারেন এই ভারতীয় ক্রিকেটাররা

তিন ভারতীয় খেলোয়াড় ১৫ আগস্ট ২০২৪-এ অবসর নিতে পারেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক এমএস ধোনি ১৫ আগস্ট (15 August), ২০২০-এ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করেছিলেন। ধোনির পাশাপাশি সুরেশ রায়নাও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ‘ম্যায় পাল দো পাল কা শায়ার হুঁ…’ গানটির একটি ভিডিও শেয়ার করে ধোনি তাঁর অবসর ঘোষণা করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাহির অবসরটা ছিল বেশ স্মরণীয়। এখন এইবার অর্থাৎ ১৫ই আগস্ট (15 August) ২০২৪-এ এই তিন ভারতীয় খেলোয়াড় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে পারেন।

ভারতীয় ক্রিকেট দলের হয়ে ১০০ টিরও বেশি টেস্ট ম্যাচ খেলা চেতেশ্বর পূজারা বেশ কিছুদিন ধরে দলে জায়গা করে নিতে পারছেন না। ৩৬ বছর বয়সী পূজারা ২০২৩সালের জুনে ভারতের হয়ে তাঁর শেষ টেস্ট খেলেছিলেন। এখন ভারতীয় টেস্ট দলে আরও বেশি তরুণদের সুযোগ দেওয়া হচ্ছে। একই সঙ্গে পুজারার জন্য টিম ইন্ডিয়ার দরজা বন্ধ বলে মনে হচ্ছে। এমন পরিস্থিতিতে শিগগিরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন পূজারা।

   

15 August

তিন ভারতীয় খেলোয়াড় ১৫ আগস্ট (15 August) ২০২৪-এ অবসর নিতে পারেন

রাহানে ভারতের হয়ে ক্রিকেটের তিন ফরম্যাটেই খেলেছেন। তবে গত কয়েক বছর ধরে শুধু টেস্ট দলেই দেখা যাচ্ছিল তাকে। যাইহোক, রাহান টিম ইন্ডিয়ার হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন ২০২৩ সালের জুলাইয়ে, যেটি ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচ। ৩৬ বছর বয়সী রাহানে ভারতীয় টেস্ট দলের সেটআপের প্রায় বাইরে। এমন পরিস্থিতিতে রাহানেও শীঘ্রই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন এবং রাহানের অবসরের দিনও হতে পারে আগামীকাল, ১৫ আগস্ট।

ভারতীয় ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার ২০২২ সালের নভেম্বরে টিম ইন্ডিয়ার হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন। বর্তমানে অনেক তরুণ ফাস্ট বোলারকে দলে সুযোগ দেওয়া হচ্ছে, যা দেখে মনে হচ্ছে এখন ভুবনেশ্বরের জন্য টিম ইন্ডিয়ার দরজা বন্ধ। এমন পরিস্থিতিতে ভুবনেশ্বর কুমারও শিগগিরই অবসরের ঘোষণা দিতে পারেন।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর