দুর্গাপুজো না হওয়ার ডাক নচিকেতার, কী বার্তা দিলেন গায়ক?

আর জি করের (R G Kar Case) ঘটনা সম্পর্কে অবগত প্রত্যেকেই। এই ঘটনার ( R G Kar Case) প্রতিবাদে রাস্তায় নেমেছেন বহু মানুষ। সেদিন রাতে নিহত মৌমিতাকে ধর্ষণ করেছিল একাদিকজন। এমন ঘটনার কথাই জানিয়েছে পুলিশ। এই মামলা বর্তমানে সিবিআইকে হস্তান্তর করা হয়েছে। মেয়েদের রাত দখল করার ডাক দিয়েছিলেন লাখ লাখ মানুষ। কথা মত, সবাই উপস্থিত হয়েছিলেন নিজেদের এলাকায়। পশ্চিমবঙ্গের ৩০০-র বেশি জায়গায় এই সমাবেশ হয়েছিল।

এই ঘটনার জন্যে প্রতিবাদ করেছেন বলিউডের একাধিক তারকারা। তালিকায় নাম লিখিয়েছেন আয়ুষ্মান খুরানা, আলিয়া ভাট, স্বরা ভাস্কর, কঙ্গনা রানাউত, টাইগার শ্রফ, সোনাক্ষী সিনহা সহ একাধিক তারকারা। নিজের কবিতার মাধ্যমে প্রতিবাদে অংশ নিয়েছেন আয়ুষ্মান। তিনি মৌমিতার হয়ে বলেন, ‘আমি যদি ছেলে হতাম, আমি দরজা খুলে শুতাম। আমি যদি ছেলে হতাম, আজ আমার মা চোখের জল ফেলত না। আমি যদি ছেলে হতাম আজ আমি বেঁচে থাকতাম।’

   

R G Kar Case

আর জি কর কাণ্ডে (R G Kar Case) মেয়েদের রাত দখল করার ডাক দিয়েছিলেন লাখ লাখ মানুষ

আয়ুষ্মান খুরানার এই প্রতিবাদ মনে দাগ কেটেছে প্রত্যেকের। তবে, বাদ যাননি টলি তারকারাও। স্বস্তিকা মুখোপাধ্যায়, কুয়াশা বিশ্বাস, শ্রীমা ভট্টাচার্য্য, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী প্রত্যেকেই নেমেছিলেন রাত দখলে। ১৪ আগষ্ট রাতে রাত দখলের কর্মসূচি নিয়েছিল গোটা বঙ্গবাসী। এই কর্মসূচিতে যোগ দিয়েছেন লাখ লাখ মানুষ। বিচার চায় তাঁরা। সুবিচার।

এবার প্রতিবাদে সামিল হলেন নচিকেতা চক্রবর্তীও। কবিতার মাধ্যমে দুর্গা পূজা না করার বার্তা দিলেন গায়ক। তিনি একটি ভিডিয়ো শেয়ার করে বলেন, ‘মা তুমি এসো না। মা দুর্গা তুমি এসো না। এই পৃথিবী আমাদেরই বাসযোগ্য নয়। তোমার হবে কী করে? এখানে ধর্ষিত হয় মানবতা। মা তুমি এসো না পারব না দিতে সন্মান। মেয়েকেই দিতে পারি না। তোমায় দেব কী করে? মা তুমি এসো না এই বিচার বিহীন পৃথিবীতে। তুমি এসোই না।’

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর